• আর জি কর কাণ্ডের প্রতিবাদে এবার শামিল ক্রীড়াবিদরা, থাকছেন সৌরভও!
    প্রতিদিন | ২১ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডে বিচার চেয়ে প্রতিবাদে উত্তাল কলকাতা। ইতিমধ্যেই আমজনতার সঙ্গে পথে নেমে প্রতিবাদে শামিল হয়েছেন মোহনবাগান অধিনায়ক শুভাশিস বসু। এবার একজোট হয়ে প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করতে চলেছেন শহরের প্রাক্তন ক্রীড়বিদরা। খেলার দুনিয়ার বর্তমান তারকারাও থাকতে পারেন। সূত্রের খবর, সেই কর্মসূচিতে থাকতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

    জানা গিয়েছে, আর জি কর কাণ্ডের প্রতিবাদে বুধবার দুপুরে পথে নামতে চলেছেন ক্রীড়াবিদরা। বুধবার দুপুর সাড়ে ৩টে থেকে ময়দানে গোষ্ঠ পালের মূর্তির পাদদেশে জমায়েত হবেন প্রাক্তন ও বর্তমান খেলোয়াড়েরা। ময়দানে ক্রীড়াবিদদের জড়ো হওয়ার ডাক দিয়েছেন প্রাক্তন অ্যাথলিট সোমা বিশ্বাসেরা। সেখানে প্রথমে অবস্থান বিক্ষোভ হবে। তার পরে মিছিল করার পরিকল্পনাও রয়েছে আয়োজকদের।

    সূত্রের খবর, সেই প্রতিবাদ কর্মসূচিতে থাকবেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভও। অবস্থান বিক্ষোভ থেকে মিছিল, সবসময়েই তিনি থাকবেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য, বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার সময় ডোনা গঙ্গোপাধ্যায়ের নাচের স্কুল থেকে দীক্ষামঞ্জরী থেকে ডাক দেওয়া হয়েছে প্রতিবাদ মিছিলের। সেই মিছিলেও পা মেলানোর কথা আছে প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্টের।

    আর জি কর কাণ্ডের প্রতিবাদে সারা বাংলা জুড়েই অসংখ্য মিছিল হয়েছে। সেখানে পা মিলিয়েছেন সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি, সকলেই। সৌরভ-ডোনাও প্রথম থেকেই বিষয়টি নিয়ে সোচ্চার ছিলেন। একাধিকবার এই নিয়ে সংবাদমাধ্যমে বক্তব্য রাখেন তিনি। সৌরভ বলেছিলেন, “এটা নারকীয় ঘটনা। আশা করব এর কঠোর শাস্তি হবে।” দোষীর বিরুদ্ধে কড়া পদক্ষেপের পক্ষেও সওয়াল করেছিলেন তিনি। ঘটনার প্রেক্ষিতে মুখ খুলেছিলেন ডোনা গঙ্গোপাধ্যায়ও। তাঁরও বক্তব্য, এই ধরনের নারকীয় ঘটনার প্রতিবাদ হওয়া উচিত।
  • Link to this news (প্রতিদিন)