• কর্মবিরতি উঠছে না
    বর্তমান | ২১ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের প্রধান বিচারপতির অনুরোধ সত্ত্বেও কর্মবিরতি তুললেন না জুনিয়র ডাক্তাররা। মঙ্গলবার দুপুরে আর জি কর হাসপাতালের ধর্নামঞ্চ থেকে আন্দোলনকারীদের একাংশ সাফ জানিয়ে দেয়, এই রায়ে তাদের দাবিগুলি পূরণ হয়নি। চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে আদালতের উদ্যোগকে তাঁরা স্বাগত জানিয়েছেন। কিন্তু খুন-ধর্ষণের ভয়াবহ ঘটনায় দোষীদের চরম শাস্তির বিষয়ে এই নির্দেশে কোনও দিশা খুঁজে পাননি তাঁরা। 

    আন্দোলনকারীদের সর্বভারতীয় সংগঠন ‘অল ইন্ডিয়া রেসিডেন্টস অ্যান্ড জুনিয়র ডক্টর্স জয়েন্ট অ্যাকশন ফোরাম’ এক বিবৃতিতে জানায়, তারা দোষীদের দ্রুত শাস্তি চেয়েছিল। ঘটনায় জড়িত প্রভাবশালীদের গ্রেপ্তারির দাবি তুলেছিল। তা না হলে আর জি করের পুনরাবৃত্তির আশঙ্কা থেকে যাবে। ডাক্তারদের অপর এক সর্বভারতীয় সংগঠন ইউডিএফ’ও জানিয়েছে, কর্মবিরতি চলবে। ডাঃ সৌরভ রায় বলেন, ‘আমরা এখনই কর্মবিরতি তুলছি না।’ জিবি বৈঠকের পর রাতে সে কথা আনুষ্ঠানিকভাবে জানিয়েও দেওয়া হয়। 

    আর জি কর কাণ্ড নিয়ে সুপ্রিম কোর্ট কী বলে, তা জানতে এদিন উদগ্রীব ছিলেন আন্দোলনকারীরা। ধর্নামঞ্চেই লাইভ সম্প্রচারে বারবার চোখ রাখছিলেন তাঁরা। 

    তবে কর্মবিরতির জেরে এদিনও দেশ ও রাজ্যের নানা প্রান্তে রোগী দুর্ভোগের চিত্র সামনে এসেছে। রেফার, অপারেশন বাতিল, ডাক্তার দেখাতে না পারার শত শত ঘটনা ঘটেছে। ক্ষোভের মাত্রা বাড়ছে ভুক্তভোগীদের। তাঁরা বলছেন, প্রতীকী প্রতিবাদ চলুক। কিন্তু অবিলম্বে কাজে ফিরুন চিকিৎসকরা। সুপ্রিম কোর্ট বার্তা দেওয়ার পর অন্তত ভেবে দেখা উচিত তাঁদের।
  • Link to this news (বর্তমান)