• চিকিৎসক খুনে দোষীদের শাস্তি চেয়ে মিছিল, বিক্ষোভ চলছেই
    বর্তমান | ২১ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: চিকিৎসক খুনে দোষীদের শাস্তি চেয়ে মঙ্গলবারও একাধিক মিছিল বের হয়েছে কলকাতা ও সংলগ্ন জেলায়। পথে নেমেছেন পড়ুয়ারাও। বিকেলে হাওড়া ব্রিজ অভিযানে নামে বিজেপি। সেখানে প্রায় ২০০ কর্মী শামিল হন। ব্রিজ চত্বরে মোতায়েন ছিল প্রচুর পুলিস। মিছিল ব্রিজের কাছাকাছি যেতেই পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বাধে। ১৫ জন বিজেপি কর্মীকে আটক করে গোলাবাড়ি থানায় নিয়ে যাওয়া হয়। প্রায় দেড় ঘণ্টা যান চলাচল ব্যাহত থাকে। অফিস ফেরত নিত্যযাত্রীদের অনেকেই সময়মতো ট্রেন ধরতে না পেরে ভোগান্তির মুখে পড়েন।  

    সকালে হাওড়ার তারাসুন্দরী বালিকা বিদ্যাভবনের নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রীরা মৌন মিছিল করে। চন্দননগর কলেজ পড়ুয়ারা প্রতিবাদ মিছিল করেন। স্থানীয় এক প্রবীণ মেকআপ শিল্পী বিচার চেয়ে পিঠে পোস্টার বেঁধে রাস্তায় দণ্ডী কাটেন। উলুবেড়িয়া স্টেডিয়ামে কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনের ভবানীপুর বনাম জর্জ টেলিগ্রাফের খেলা চলাকালীন দর্শকরা বিক্ষোভ দেখান। উলুবেড়িয়া আদালতে প্রতিবাদ মিছিল করেন আইনজীবীরা। 

    সিটুর ডেপুটেশন ঘিরে তুলকালাম ঘটে বারাসতে। জেলাশাসকের অফিসের সামনে পুলিসের ব্যারিকেড ভেঙে দেওয়ায় তপ্ত হয়ে ওঠে এলাকা। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয় কর্মীদের। অশোকনগর বিধানসভার কল্যাণগড় মোড় থেকে চৌরঙ্গী মোড় পর্যন্ত পদযাত্রা করেন তৃণমূল কর্মী সমর্থকরা। মিছিলের নেতৃত্ব দেন স্থানীয় বিধায়ক নারায়ণ গোস্বামী। 

    এদিনও বন্ধ ছিল কল্যাণী মেডিক্যালের বহির্বিভাগ। চিকিৎসক পড়ুয়া, ইন্টার্নরা হাসপাতালের জরুরি বিভাগের সামনে অবস্থান বিক্ষোভ করেন। কল্যাণীতে বেসরকারি স্কুলের পড়ুয়ারা পদযাত্রা করেন। সোমবার রাতে চাকদহ থানার সামনেও অবস্থান বিক্ষোভ করেন বিজেপির কর্মী সমর্থকরা। বারুইপুর আদালতের আইনজীবীরা মঙ্গলবার প্রতিবাদ মিছিল করেন। রাস্তায় নেমেছিল সিপিএমও। বারুইপুরের পদ্মপুকুর থেকে হাসপাতাল পর্যন্ত মিছিল করে তারা। কুলতলিতে প্রাথমিক স্কুলের শিক্ষকরা মৌন মিছিল করেন। বনগাঁ শহরের বেশ কয়েকটি স্কুলের পড়ুয়া মিছিল করে ত্রিকোণ পার্কে আসে। তারা সেখানে বিক্ষোভ দেখায়। বিকেলে চিত্রশিল্পী ও শিল্প অনুরাগীরা ছবি এঁকে আর জি কর কাণ্ডের প্রতিবাদ জানান। ল ক্লার্ক অ্যাসোসিয়েশন বারাকপুরে মৌন মিছিল করে।   

    প্রতিবাদে কংগ্রেস লালবাজার অভিযানে নামে। বেন্টিঙ্ক স্ট্রিট ক্রসিংয়ে তাঁদের আটকে দেওয়া হয়। বিকেলে ধর্মতলা থেকে কলেজ স্ট্রিট পর্যন্ত বাম শ্রমিক সংগঠনগুলি মিছিল করে। শহরের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টরা রাসেল স্ট্রিটের আইসিএআই ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন। আনোয়ার শাহ রোডের রামমোহন মিশন স্কুলের ছাত্রছাত্রীরা দুপুর সাড়ে তিনটে নাগাদ হাতে প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদে শামিল হয়। সেক্টর ফাইভের অফিস পাড়ায় ‘তিলোত্তমা’র বিচার চেয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। ‘খোলা হাওয়া’ নামে একটি সংগঠনকে মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত প্রতিবাদ মিছিলের অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। পুলিসে আবেদন জানিয়ে অনুমতি না মেলায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল সংগঠনটি। আজ বুধবার ওই কর্মসূচি হওয়ার কথা রয়েছে। এদিকেপ্রতিবাদ জানিয়ে উত্তরপাড়ার জয়কৃষ্ণ স্ট্রিটের ‘আপনাদের দুর্গাপুজো’ কমিটি সরকারি সাহায্য না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।  
  • Link to this news (বর্তমান)