• RK Kar কাণ্ডের প্রতিবাদ মিছিলে TMC উপ পুরপ্রধানের নেতৃত্বে হামলা, দর্শক পুলিশ
    হিন্দুস্তান টাইমস | ২১ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যালের নির্যাতিতা চিকিৎসকের সুবিচারের দাবিতে আয়োজিত নাগরিক মিছিলে হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। সোমবার রাতে এই ঘটনা ঘটেছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহর শহর দিনহাটায়। গত কয়েকদিন ধরেই প্রতিবাদীদের বিরুদ্ধে প্ররোচনামূলক মন্তব্য করার অভিযোগ উঠেছিল উদয়নের বিরুদ্ধে। তার জেরেই হামলা বলে দাবি করেছেন প্রতিবাদীরা।

    জানা গিয়েছে, সোমবার রাতে দিনহাটা শহরে আরজি কর মেডিক্যালের নির্যাতিতার শাস্তি ও মহিলাদের নিরাপত্তার দাবিতে মিছিল বেরোয়। রাখি পরিয়ে মিছিলের সূচনা হয়। এর পর ওঠে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান। মিছিলে সামনের সারিতে ছিলেন মহিলারা।

    অভিযোগ, মিছিল কিছুদূর এগোতেই তার ওপর হামলা চালায় তৃণমূলি দুষ্কৃতীরা। দিনহাটা পৌরসভার ভাইস চেয়ারম্যান সাবির সাহা চৌধুরীর নেতৃত্বে হামলা হয়। প্রতিবাদীরা জানিয়েছেন, প্রথমে মিছিলের ভিতর থেকে বিজেপি বিরোধী স্লোগান দিতে শুরু করে দুষ্কৃতীরা। এর পর রোহিত ইসলাম নামে এক প্রতিবাদীকে মারধর করে তারা। দুষ্কৃতীদের মারে গুরুতর আহত হন রোহিত। নাজিরা আহমেদ ও মুন ব্রজবাসী নামে আরও ২ প্রতিবাদী হামলার শিকার হন বলে অভিযোগ।

    প্রতিবাদীরা জানিয়েছেন, ঘটনার সময় দর্শকের ভূমিকায় ছিল পুলিশ। উলটে শহরের পুরনো বাসস্ট্যান্ড মোড়ে মিছিল থামিয়ে দেয় তারা। এর জেরে ক্ষোভে ফেটে পড়েন প্রতিবাদীরা। এর পর আহতদের উদ্ধার করে নিয়ে যায় পুলিশ।

    আরজি কর কাণ্ডে দোষীদের শাস্তির দাবিতে তৃণমূলের সভা থেকে গত রবিবার উদয়ন গুহ বলেন, ‘এই ঘটনায় যাঁরা মমতা ব্যানার্জী’র দিকে আঙুল তুলছেন, যাঁরা সমাজিক মাধ্যমে মুখ্যমন্ত্রীকে গালাগালি করছেন, যাঁরা আঙুল তুলে তাঁর পদত্যাগ চাইছেন, সেই আঙুলগুলিকে চিহ্নিত করে ভেঙে দেওয়ার বন্দোবস্ত করতে হবে।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)