• উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা, কেমন থাকবে দক্ষিণবঙ্গ, জানাল আবহাওয়া দফতর
    ২৪ ঘন্টা | ২১ আগস্ট ২০২৪
  • অয়ন ঘোষাল: বাংলাদেশ ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলের নিম্নচাপ এই মুহূর্তে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত। এটি পশ্চিমবঙ্গ থেকে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। কালকের মধ্যে এটি ঝাড়খন্ড ও সংলগ্ন বিহার ,উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশের দিকে অবস্থান করবে। এর ফলে ভারি বৃষ্টির সতর্কতা বিহার উত্তরপ্রদেশ মধ্যপ্রদেশের কিছু অংশে।

    দক্ষিণবঙ্গ

    দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টি। ভারী বৃষ্টি উত্তরের কিছু জেলায়। আজ বুধবার ভারী বৃষ্টির সতর্কতা পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলাতে। পশ্চিমের দিকের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সর্তকতা। কাল বৃহস্পতিবার ভারী বৃষ্টির সতর্কতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং নদিয়া জেলাতে। পরশু শুক্রবার ভারী বৃষ্টির সতর্কতা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে।

    উত্তরবঙ্গ

    আজ বুধবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলাতে। কাল বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা মালদা এবং উত্তর দিনাজপুর জেলাতে।

    কলকাতা

    ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তিও হবে।  মূলত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। নিম্নচাপের প্রভাবে দু এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।  রাতের তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৪ থেকে ৯৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১৫  মিলিমিটার।

    দেশের অন্যান্য রাজ্য

    আগামী কয়েক দিনে বিহার ঝাড়খন্ড হিমাচল প্রদেশ উত্তরাখন্ড পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড়ে অতিভারী বৃষ্টির সতর্কতা।

    ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা উত্তরাখন্ড সিকিম আসাম মেঘালয় তামিলনাড়ু পন্ডিচেরি করাইকাল কেরল মাহে ও লাক্ষাদ্বীপে।

  • Link to this news (২৪ ঘন্টা)