• আজও সিবিআই দপ্তরে সন্দীপ ঘোষ, লালবাজারেও তলব, দেবেন হাজিরা?
    প্রতিদিন | ২১ আগস্ট ২০২৪
  • বিধান নস্কর, বিধাননগর: ষষ্ঠদিনে সিবিআইয়ের জেরার মুখে আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ (Sandip Ghosh)। বুধবার সকাল নটা দশ নাগাদ সিজিও কমপ্লেক্সে এসে পৌঁছন তিনি। যদিও এদিন কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারেও তাঁকে তলব করা হয়েছে। দুপুর বারোটার মধ্যে তাঁর হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু তিনি সেখানে যাবেন কি না, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

    এদিন আর জি করের প্রাক্তন অধ্য়ক্ষ সিবিআই দপ্তরে পৌঁছনোর পরই তাঁকে ঘিরে ধরেন সাংবাদিকরা। জানতে চাওয়া হয়, আজ দুপুর ১২টার মধ্যে কি লালবাজারে হাজিরা দেবেন তিনি? কোনও প্রশ্ন উত্তরই দেননি সন্দীপ। নথিপত্র নিয়ে সোজা সিবিআই দপ্তরে চলে যাব। উল্লেখ্য, এনিয়ে টানা ছদিন কেন্দ্রীয় তদন্তকারীদের প্রশ্নের মুখে পড়়লেন তিনি। 

    আর জি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় (RG Kar Doctor Death) বিপাকে সন্দীপ ঘোষ। প্রতিদিন তাঁকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। এর মাঝেই কলকাতা পুলিশও তাঁরে তলব করেছে। ১২ আগস্ট ‘নৈতিক দায়িত্ব’ নিয়ে আর জি করের অধ্যক্ষ পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন ডাঃ সন্দীপ ঘোষ। সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, “আর অপমানিত হতে পারছি না। লাঞ্ছনা সহ্য করতে পারছি না।” এই সাংবাদিক বৈঠকেই তিনি একাধিকবার নির্যাতিতা চিকিৎসকের নাম উল্লেখ করেন। আর সেই কারণেই সম্ভবত তাঁকে লালবাজার তলব করেছে বলে মনে করা হচ্ছে। বুধবার দুপুর ১২টার মধ্যে হাজিরা দেওয়ার কথা। কিন্তু এদিনও তিনি সিবিআই দপ্তরে এসেছেন। ফলে পুলিশের ডাকে সাড়া দেন কি না সেটাই এখন দেখার। 
  • Link to this news (প্রতিদিন)