• 'পুলিশকর্মী অনুপ দত্তের বালুরঘাটের বাড়িতে যেত আরজি করের অভিযুক্ত সঞ্জয় রায়'
    হিন্দুস্তান টাইমস | ২১ আগস্ট ২০২৪
  • আরজি কর কাণ্ডে সিবিআই জেরার মুখে পড়া কলকাতা পুলিশের এএসআই অনুপ দত্তের বিরুদ্ধে দক্ষিণ দিনাজপুরের বাদামাইল এ বিক্ষোভ দেখালো বিজেপি ও এলাকার বাসিন্দারা। আরজি কর কাণ্ডে ধৃত সঞ্জয় রায়ের সঙ্গে নাম জড়িয়েছে কলকাতা পুলিশের এএসআই অনুপ দত্তের। অনুপ দত্তের বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের বাদামাইল এলাকায়। যদিও অনুপবাবুর স্ত্রীর দাবি, স্বামী অসুস্থ।

    মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে অনুপ দত্তকে ডেকে পাঠায় সিবিআই। সেখানে হাজিরা দেওয়ার সময় সংবাদমাধ্যমের প্রশ্ন থেকে বাঁচতে প্রাণপণে দৌড়ন অনুপ দত্ত। সেই ছবি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এদিকে আরজি কর কাণ্ডে অনুপ দত্ত সিবিআই ডেকে পাঠানোর ঘটনা বিশ্বাস করতে পারছে না পরিবার - পরিজন। পরিবারের তরফে জানানো হয়েছে, তিনি কোনো ভাবেই অপরাধের সঙ্গে যুক্ত নন।

    অপরদিকে, অনুপ দত্তের বাড়ির কাছে বাদামাইল রাস্তায় আরজিকর ঘটনায় দোষীদের স্বার্থের দাবিতে এদিন বিক্ষোভ দেখায় বিজেপি। সেই বিক্ষোভ থেকেই অনুপ দত্তের বিরুদ্ধে স্লোগান ওঠে। বিজেপি কর্মী ও এলাকার বাসিন্দারা জানান, অনুপ দত্তের বাড়িতে বেশ কয়েকবার এসেছেন ধৃত অভিযুক্ত সঞ্জয় রায়। ফলে সঞ্জয় রায় যে অনুপ দত্তের ঘনিষ্ঠ ছিল তারা বাসিন্দাদের বক্তব্যেই জানা গিয়েছে।

    সিবিআই সূত্রে খবর, আরজি কর মেজিক্যাল কলেজে তরুণী চিকিৎসককে হত্যা ও ধর্ষণে অভিযুক্ত সঞ্জয় রায় ঘটনা ঘটানোর পর এএসআই অনুপ দত্তকে ফোন করেছিল। যাদের মদতে সিভিক ভলান্টিয়ার সঞ্জয়ের এত প্রতাপ তাদের অন্যতম এই অনুপ। মঙ্গলবার তাঁকে সিজিও কমপ্লেক্সে ডেকে দীর্ঘ জেরা করেন সিবিআই আধিকারিকরা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)