• মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘রেট হচ্ছে ২৫ লাখ টাকা, আপনি কোনও ….. ধরে বেরিয়ে যান’
    হিন্দুস্তান টাইমস | ২১ আগস্ট ২০২৪
  • মমতা বন্দ্যোপাধ্যায়ের 'রেট হচ্ছে ২৫ লাখ টাকা'। এমনই মন্তব্য করার অভিযোগ উঠল ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শাখার বিরুদ্ধে। আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের অভিযোগে যখন উত্তাল রাজ্য, সেই আবহেই বুধবার একটি ভিডিয়ো দেখিয়ে তৃণমূল কংগ্রেসের তরফে দাবি করা হয় যে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ‘রেট’ বেঁধে দিচ্ছেন ওন্দার বিজেপি বিধায়ক। আর সেজন্য বিজেপিকে আক্রমণ শানিয়েছে তৃণমূল।

    সোশ্যাল মিডিয়ায় তৃৃণমূলের তরফে যে ভিডিয়ো পোস্ট করা হয়েছে, তাতে একজনকে বলতে শোনা গিয়েছে, ‘আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে রেট দিচ্ছি। আপনার রেট হচ্ছে ২৫ লাখ টাকা। আপনি কোনও ….. ধরে বেরিয়ে যান, আমরা ২৫ লাখ টাকা দেব।' আর যিনি সেই মন্তব্য করেছেন, তিনি ওন্দার বিজেপি বিধায়ক বলে দাবি করেছে তৃণমূল।

    সেইসঙ্গে বিজেপিকে আক্রমণ শানিয়ে তৃণমূলের তরফে বলা হয়েছে, ‘বিজেপির সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পদাঙ্ক অনুসরণ করে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের রেট নির্ধারণ করে দিলেন ওন্দার বিধায়ক অমরনাথ শাখা। সেই মন্তব্যের মধ্যে দিয়ে বিজেপির লিঙ্গ বৈষম্যের ছবিটা স্পষ্ট হয়ে উঠেছে। যাঁরা ভারতের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে সম্মান প্রদর্শন করতে পারেন না, তাঁদের নারী সুরক্ষা নিয়ে জ্ঞান দেওয়ার কোনও অধিকার নেই।’

    এমন একটা সময় বিজেপি বিধায়কের বিরুদ্ধে সেই মন্তব্য করার অভিযোগ তুলেছে তৃণমূল, যখন আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনা নিয়ে মমতা সরকারের উপরে ক্ষোভের মাত্রা বাড়ছে। বিশেষত সকালে আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের অধ্যক্ষের পদ থেকে ইস্তফা দেওয়ার পরই বিকেলে সন্দীপ ঘোষকে কলকাতার মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল করার পরে রাজ্য সরকারের উপরে ক্ষোভপ্রকাশ করেছেন একাংশ।

    বর্তমানে সিবিআইয়ের হাতে তদন্তভার থাকলেও কলকাতা পুলিশের বিরুদ্ধে সরব হয়েছেন অনেকেই। পথে নেমেছে বিজেপিও। মুখ্যমন্ত্রী মমতার ইস্তফার দাবিতেও সরব হয়েছে। যদিও সূত্রের খবর, রাজ্য নেতাদের আন্দোলনে খুশি নন কেন্দ্রীয় নেতারা। নমো-নমো করে আন্দোলন না করে জোরদার প্রতিবাদ করার নির্দেশ দিয়েছেন তাঁরা। বুধবার থেকে যে ধরনার পরিকল্পনা করা হয়েছে, সেটারও ঝাঁঝ বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। আর সেই আবহেই বিজেপি বিধায়কের বিরুদ্ধে যে মন্তব্য করার অভিযোগ তুলেছে তৃণমূল, তা নিয়ে আপাতত পদ্মশিবিরের তরফে কিছু বলা হয়নি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)