• 'প্রিন্সিপাল হাওয়া', সুহৃতা পালের খোঁজে স্বাস্থ্যভবন অভিযান আরজি কর চিকিৎসকদের
    হিন্দুস্তান টাইমস | ২১ আগস্ট ২০২৪
  • আরজি কর কাণ্ডের আবহে আজ সিজিও কমপ্লেক্স থেকে স্বাস্থ্যভবন পর্যন্ত মিছিল করলেন আরজি করের রেসিডেন্ট চিকিৎসকরা। সেই মিছিল থেকেই চিকিৎসদের দাবি, আরজি করের নবনিযুক্ত প্রিন্সিপাল সুহৃতা পাল হাসপাতালেই যাচ্ছেন না। এই আবহে স্বাস্থ্যভবনে গিয়ে নিজেদের অভিযোগ জানাচ্ছেন চিকিৎসকরা। এদিকে আজকে স্বাস্থ্যভবনের সামনের রাস্তায় বসে পড়ে অবস্থান বিক্ষোভ জারি রাখেন। এদিকে আজকের মিছিল থেকে সিবিআই-এর ওপরও অসন্তোষ প্রকাশ করা হয়েছে। এই কারণেই আজ প্রথমে সিজিও-র সামনে বিচার চেয়ে স্লোগান তুলেছিলেন চিকিৎসক পড়ুয়ারা।

    উল্লেখ্য, এর আগে গত ৯ অগস্টের খুনের ঘটনার পরে চিকিৎসক এবং পড়ুয়াদের চাপের মুখে আরজি করের অধ্যক্ষ পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন সন্দীপ ঘোষ। যার পরে তাঁর স্থানে আনা হয়েছিল সুহৃতা পালকে। সুহৃতা পালের বিরুদ্ধেও উঠেছিল দুর্নীতির বিস্ফোরক সব দাবি। এই সুহৃতা পাল এর আগে স্বাস্থ্য ভবনের ওএসডি পদে ছিলেন তিনি। এর আগে রাজ্যের স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদেও দায়িত্ব সামলেছিলেন সুহৃতা পাল। তবে সেই সময় তাঁকে দুর্নীতির অভিযোগে পদ থেকে অপসারণ করেছিলেন রাজ্যপাল। এহেন সুহৃতা পালকে আরজি করে আনা হয়। অভিযোগ, ১৪ অগস্ট 'রাত দখলের' আন্দোলনের সময় যখন হাসপাতালে হামলা হয়েছিল, তখন সেখানে ছিলেন না প্রিন্সিপাল। পরে তিনি চিকিৎসক পড়ুয়াদের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছিলেন। তবে সেই বৈঠক হয়নি। আর বিগত কয়েদিন ধরে নাকি তিনি হাসপাতালেই যাচ্ছেন না।

    এদিকে আজ টানা ষষ্ঠবারের জন্যে সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে হাজির হলেন আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। আজ সকাল ৯টা ১৫ মিনিট নাগাদ সন্দীপ এসে পৌঁছন সিজিও কমপ্লেক্সে। উল্লেখ্য, আজ লালবাজার থেকেও তলব পেয়েছেন সন্দীপ। বুধবার বেলা ১২টা নাগাদ হাজিরার নির্দেশ দিয়েছে কলকাতা পুলিশ। এর আগে গত ৫ দিনে সিজিও কমপ্লেক্সে সন্দীপ ঘোষকে ১০-১২ ঘণ্টা করে জেরা করা হয়েছে।

    উল্লেখ্য, দু'দিন আগেও তিনি ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের 'স্নেহধন্য'। তবে আচমকাই ঘুরে গিয়েছে চাকা। সন্দীপ ঘোষের আমলে আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতির তদন্ত করতে সম্প্রতি চার সদস্যের বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করেছিল পশ্চিমবঙ্গ সরকার। আর এরই মধ্যে ২০ অগস্ট সন্দীপের বিরুদ্ধে মামলা রুজু করে পুলিশ। এদিকে নির্যাতিতা চিকিৎসকের নাম প্রকাশ করার অভিযোগেও সন্দীপের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে কলকাতা পুলিশে। এই কারণেই আজ তাঁকে তলব করা হয়েছে লালবাজারে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)