• এক লাফে সিভিক ভলান্টিয়ারদের পুজো বোনাস বাড়াল মমতার সরকার, এবার হাতে পাবেন কত?
    হিন্দুস্তান টাইমস | ২১ আগস্ট ২০২৪
  • রাজ্যের সিভিক ভলান্টিয়ারদের জন্য সুখবর। এবার পুজোয় তাদের বোনাস বৃদ্ধির সিদ্ধান্ত নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এক লাফে তাদের বোনাস বাড়ল প্রায় ১৩ শতাংশ। বুধবার নবান্ন থেকে এক বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। এর ফলে এবছর বোনাস বাবদ ৬০০০ টাকা হাতে পাবেন সিভিক ভলান্টিয়াররা।

    রাজ্যে সিভিক ভলান্টিয়ারদের দৌরাত্ম্য নিয়ে অভিযোগের অন্ত নেই। আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনায় গ্রেফতার অভিযুক্ত সঞ্জয় রায়ও সিভিক ভলান্টিয়ার বলেই জানা গিয়েছে। তদন্ত যত এগোচ্ছে ততই প্রকাশ্যে আসছে তার ভয়ঙ্কর সব কাজকর্ম। তার জেরে লালবাজারের তরফে কলকাতা পুলিশের সমস্ত থানার কাছে সিভিক ভলান্টিয়ারদের ক্যারেক্টার সার্টিফিকেট চেয়ে পাঠানো হয়েছে। এরই মধ্যে সিভিক ভলান্টিয়ারদের পুজোর বোনাস বাড়াল রাজ্য সরকার। এককালীন এই বোনাস প্রতি বছর পুজোর আগে পেয়ে থাকেন সিভিক ভলান্টিয়াররা।

    নবান্ন থেকে জানানো হয়েছে, এবার পুজো বোনাস বাবদ ৬০০০ টাকা করে পাবেন সিভিক ভলান্টিয়াররা। এতদিন তারা বোনাস বাবদ পেতেন ৫৩০০ টাকা। অর্থাৎ সিভিক ভলান্টিয়ারদের বোনাস বাড়ল ৭০০ টাকা। বুধবার নবান্ন থেকে জারি বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)