• 'আরজি করের ইন্টার্নদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা গিয়েছে তৃণমূল নেতাদের কাছে'
    হিন্দুস্তান টাইমস | ২১ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যাল কলেজের কয়েকজন ইন্টার্নের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা গিয়েছে তৃণমূল নেতাদের কাছে। বিস্ফোরক এই দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বুধবার শ্যামবাজারে আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির ধরনার প্রথম দিনে এই মন্তব্য করেন তিনি। হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের দুর্নীতির পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেন তিনি।

    সুকান্তবাবু বলেন, ‘একাধিক ইন্টার্নের নাম উঠে আসছে। তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট একবার চেক করা উচিত। বিশেষ করে যাদের অ্যাকাউন্ট SBIতে রয়েছে। ইন্টার্নরা মাসে ৪০ হাজার টাকা করে পান। কিন্তু সেই সব ইন্টার্নের অ্যাকাউন্টে জমা টাকার সঙ্গে তাদের আয়ের সামঞ্জস্য নেই। তাদের অ্যাকাউন্ট থেকে বেশ কিছু তৃণমূল নেতার অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার হয়েছে বলে আমরা খবর পাচ্ছি। সেই সব ইন্টার্নের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা উচিত। কাদের কাছে টাকা গেছে সেও দেখা উচিত। আমরা এর তদন্ত দাবি করছি।

    বলে রাখি, আরজি কর মেডিক্যাল কলেজে টাকা নিয়ে ছাত্রছাত্রীদের পাশ করাতেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। আগেই এই অভিযোগ তুলে সরব হয়েছেন হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি। এই অভিযোগসহ বাকি দুর্নীতির তদন্তভার EDকে দেওয়ার আবেদন জানিয়ে বুধবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। সেই মামলা গ্রহণও করেছে আদালত। আখতার আলি বলেছেন, আরজি কর মেডিক্যালে ছাত্রছাত্রীদের পাশ করাতে তাদের কাছ থেকে টাকা নিতেন সন্দীপ ঘোষ। টাকা দিতে অস্বীকার করলে অনুগামীদের দিয়ে তাদের ওপরে চাপ তৈরি করতেন তিনি। এবার একই অভিযোগ করলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)