• মিথ্যে বলছে সঞ্জয়? জানতে CBI-কে অপেক্ষা করতে হবে আরও, পিছিয়ে গেল পলিগ্রাফ টেস্ট
    হিন্দুস্তান টাইমস | ২১ আগস্ট ২০২৪
  • প্রয়োজনীয় অনুমতি না পাওয়ায় সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট পিছিয়ে গেল। সূত্রের খবর, মঙ্গলবার সকাল থেকে শিয়ালদা আদালতে সিবিআই আধিকারিকরা হাজির ছিলেন। তবে আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় ধৃত সঞ্জয়কে আদালতে পেশ করা যায়নি। ফলে মেলেনি প্রয়োজনীয় অনুমতি। নিয়ম অনুযায়ী, পলিগ্রাফ টেস্টের জন্য অভিযুক্তের সম্মতির প্রয়োজন হয়। যা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে রেকর্ড করতে হয়। আর শুনানির সময় অভিযুক্তের আইনজীবীকেও হাজির থাকতে হয় আদালতে। তাছাড়া পলিগ্রাফ টেস্ট করা হলে মানসিক এবং শারীরিকভাবে তার উপরে কী প্রভাব পড়বে, আইনি প্রভাব কী হবে, সেটাও সঞ্জয়কে ব্যাখ্যা করতে হবে। সঞ্জয় শারীরিক এবং মানসিকভাবে ফিট আছে কিনা, সেটাও খতিয়ে দেখতে হবে বলে আইনজীবী মহলের তরফে দাবি করা হয়েছে।

    এমনিতে সঞ্জয়ের হয়ে দাঁড়াতে চাননি শিয়ালদা আদালতের কোনও আইনজীবী। সেই পরিস্থিতিতে সোমবার রাজ্যের ‘লিগ্যাল এড ডিফেন্স কাউন্সিল সিস্টেম’-র একজন আইনজীবীকে নিযুক্ত করেছে আদালত। উত্তর ২৪ পরগনার ‘লিগ্যাল এড ডিফেন্স কাউন্সিল সিস্টেম’ সূত্রে খবর, আগামী শুক্রবার সঞ্জয়ের হয়ে সওয়াল করা হবে। সঞ্জয়ের পলিগ্রাফ টেস্ট করার জন্য ইতিমধ্যে আবেদন দাখিল করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সেটার প্রেক্ষিতে শুনানির প্রয়োজন আছে। তবে এখনও সেরকম কোনও শুনানি হয়নি।

    তারইমধ্যে কয়েকটি ছবি অনুপ দত্ত। যে এএসআই মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে সাংবাদিকদের দেখেই দৌড় শুরু করেন। 

    সুকান্তের কথায়, 'দৌড়ের ক্ষেত্রেই শুধু চ্যাম্পিয়ন নন , আপনি কতদিন এটা গোপন করবেন? কেন তৃণমূল কংগ্রেসের ছত্রছায়ায় এই বাহিনীকে চালাচ্ছেন আপনি?’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)