• নির্যাতিতার ২ ঘনিষ্ঠ সহপাঠী ঘটনার পর থেকে উধাও! এদের সঙ্গেই ঝগড়া? অন্য রহস্যের ইঙ্গিত...
    ২৪ ঘন্টা | ২২ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডের সেই রাতে কেন খুন হতে হয়েছিল ট্রেনি ডাক্তারকে? তার পেছনে কি শুধু কারণ ধর্ষণ? নাকি আরও গভীর ষড়যন্ত্র লুকিয়ে আছে? নির্যাতিতার ধর্ষণ ও খুনের পর থেকে একের পর এক প্রশ্ন দানা বাঁধছে। এমনকী ঘুষ-বেআইনি ওষুধ চক্রের প্রতিবাদ করেই 'ধর্ষিতা ও খুন' আরজি করের ট্রেইনি ডাক্তার! সূত্রের খবর, আরজি কর-কাণ্ডে এই সম্ভাবনার কথা-ই উঠে আসছে সিবিআই তদন্তে! তবে এবার নজর ওইদিন রাতে আরও দুই সহপাঠীর দিকে। 

    তরুণী চিকিৎসকের নৃশংস ধর্ষণ এবং খুনের ১০ দিন পেরিয়ে গেছে। কিন্তু সন্দেহভাজন সেই দুই পিজিটির এখনও কোনও খোঁজ নেই। জাগো বাংলার প্রতিবেদন অনুসারে, গত কয়েকদিন স্বাস্থ‌্যদফতরের তরফে আরজি করের সব চিকিৎসক ও পড়ুয়াদের শরীর-স্বাস্থ্যের খোঁজ নেওয়া হয়েছে। যাঁরা কর্মবিরতিতে, তাঁদেরও কোনও সমস‌্যা হচ্ছে কি না, তারও পুঙ্খানুপুঙ্খ তথ‌্য সংগ্রহ হচ্ছে। সেই সময়েই জানা গিয়েছে, ৯ আগস্ট রাতে নারকীয় ওই ঘটনার পর দুই পিজিটি আর কলেজে আসেননি। 

    হাসপাতাল সূত্রে খবর, ঘটনার পর অর্থাৎ ৯ অগাস্ট রাত থেকে আর খোঁজ নেই তাঁদের। এদের মধ্যে একজন মহিলা চিকিৎসক অন্যজন তাঁরই পুরুষ বন্ধু। মহিলা চেস্ট মেডিসিন বিভাগের এবং অন্যজন অর্থপেডিক ডিপার্টমেন্টের বলে জানা গিয়েছে। নির্যাতিতার মতোই তাঁরাও ছিলেন দ্বিতীয় বর্ষের পিজিটি। তবে সেই দুই পিজিটি চিকিৎসক কেন আসছেন না, কর্মবিরতিতে শামিল চিকিৎসকদের একটা বড় অংশই তা বলতে পারেননি। এমনকি উত্তর নেই স্বাস্থ‌্যভবনের কাছেও। 

    শোনা যাচ্ছে, ঘটনার বেশ কিছুদিন আগে নির্যাতিতার সঙ্গে তাঁদের কথা-কাটাকাটিও হয়েছিল। যদিও সেবারের মতো মিটেও গেছিল সেসব। কিন্তু গত ৯ আগস্ট ঘটে যাওয়া সেই নৃশংস ঘটনা প্রকাশ্যে আসতেই তাদের দুজনকে আর গোটা চত্বরেই দেখা যায়নি।

  • Link to this news (২৪ ঘন্টা)