• বাড়ল সিভিক ভলান্টিয়ারদের বোনাস
    প্রতিদিন | ২২ আগস্ট ২০২৪
  • গৌতম ব্রহ্ম: সিভিক ভলান্টিয়ার এবং ভিলেজ পুলিশদের জন্য সুখবর। বাড়ল পুজোর বোনাস। আগে ৫ হাজার ৩০০ টাকা পেতেন তাঁরা। চলতি অর্থবর্ষে ৬ হাজার টাকা করে পাবেন তাঁরা। বুধবার এই মর্মে নবান্নের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 

    রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের তরফে বুধবার বিজ্ঞপ্তি জারি করে পুজোর বোনাস বৃদ্ধির কথা জানানো হয়য়। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ৫ হাজার ৩০০ টাকা বোনাস পেতেন সিভিক ভলান্টিয়ার। এবার তা বেড়ে হল ৬ হাজার টাকা। এছাড়া ভিলেজ পুলিশরাও চলতি অর্থবর্ষে ৬ হাজার টাকা পুজো বোনাস পাবেন। বিজ্ঞপ্তিতে স্বাভাবিকভাবেই খুশি সিভিক ভলান্টিয়ার ও ভিলেজ পুলিশরা।

    উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে একগুচ্ছ সুবিধার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য বাজেট পেশ করার সময় মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বেতন বৃদ্ধির কথা ঘোষণা করেন। তিনি আরও জানান, রাজ্য পুলিশের ২০% চাকরি সংরক্ষিত থাকবে সিভিক ভলান্টিয়ারদের জন্য। সিভিক পুলিশ এবং ভিলেজ পুলিশ থেকে রাজ্য পুলিশে কর্মী নিয়োগের সংখ্যাও বৃদ্ধি করা হবে বলে জানান। রাজ্য পুলিশে নিয়োগের ক্ষেত্রে কাজের নিরিখে সিভিক পুলিশ এবং ভিলেজ পুলিশ থেকে চাকরি পাওয়ার কথা জানানো হয়।
  • Link to this news (প্রতিদিন)