• আর জি কর আবহে রাজ্য পুলিশে বড়সড় রদবদল, বড় দায়িত্বে জাভেদ শামিম
    প্রতিদিন | ২২ আগস্ট ২০২৪
  • গৌতম ব্রহ্ম: আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল রাজ্য। শহর কলকাতা-সহ গোটা রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলছে বিরোধী শিবির। রাজ্যের শীর্ষ পুলিশ কর্তাদের ইস্তফার দাবিও উঠছে নানা মহল থেকে। এই আবহেই রাজ্য পুলিশে বড়সড় রদবদল করল স্বরাষ্ট্র দপ্তর।

    অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল মুখ্যমন্ত্রীর আস্থাভাজন আইপিএস জাভেদ শামিমকে। সরানো হল রাজ্যপাল সিভি বোসের এডিসি মণীশ জোশীকেও। বুধবার স্বরাষ্ট্র দপ্তরের তরফে এক বিবৃতি দিয়ে রদবদলের কথা জানানো হয়েছে।

    নবান্নের বিবৃতি অনুযায়ী, আইপিএস জাভেদ শামিম নিজের পূর্বতন এডিজি আইনশৃঙ্খলা এবং ডিরেক্টর সিকিউরিটির পাশাপাশি রাজ্য পুলিশের দুর্নীতিদমন শাখার অতিরিক্ত দায়িত্ব পেলেন। জাভেদ শামিম বরাবরই রাজ্য প্রশাসনের আস্থাভাজন। এর আগেও একাধিক গুরুদায়িত্ব সামলেছেন তিনি। ফের গুরুত্বপূর্ণ দায়িত্বে আসছেন জাভেদ। ডঃ আর রাজশেখরনের জায়গায় অতিরিক্ত দায়িত্ব সামলাবেন তিনি।

    রাজ্যপাল সিভি আনন্দ বোসের এডিসি মণীশ জোশীকেও সরানো হয়েছে। রাজ্যপাল বেশ কিছুদিন ধরেই তাঁর ভূমিকায় অসন্তোষ প্রকাশ করে আসছেন। অভিযোগ, রাজভবনের উপর নজরদারি চালাচ্ছেন রাজ্যপালের নিরাপত্তার দায়িত্বে থাকা ওই অধিকারিক। মণীশের বদলে রাজ্যপালের এডিসি পদে আসছেন ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিসের আধিকারিক শান্তি দাস। মণীশ জোশীকে বিধাননগর পুলিশ কমিশনারেটের অতিরিক্ত ডিসি পদে নিয়োগ করা হল।
  • Link to this news (প্রতিদিন)