• কৃতীদের স্বপ্নপূরণে সহায় হতে চায় এডিডিএ ও দুর্গাপুর পুরসভা
    বর্তমান | ২২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, দুর্গাপুর: স্টিল সিটি দুর্গাপুরের মুখ উজ্জ্বল করেছে এমন কৃতীদের সংবর্ধনা দিতে এগিয়ে এল আসানসোল-দুর্গাপুর উন্নয়ন পর্ষদ ও দুর্গাপুর পুরসভা। সেরার সেরা দুর্গাপুরিয়ান সম্মানে ভূষিত করা হবে। এছাড়াও ভবিষ্যতে দুর্গাপুরকে গর্বিত করতে পারেন এমন শহরবাসীকে আর্থিক সাহায্য করে স্বপ্নপূরণের সহায় হতে চায় পুরসভা ও এডিডিএ। প্রতি বছর তেমন পাঁচজনের হাতে এক লক্ষ টাকা করে আর্থিক সাহায্য তুলে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এর পাশাপাশি শিল্প শহর দুর্গাপুরকে আরও বেশি বাণিজ্যে সমৃদ্ধ করতে প্রতিবছর তিনজন শিল্পদ্যোগীকে সম্মান জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেরার সেরা দুর্গাপুরিয়ান সম্মাননা অনুষ্ঠান চলতি বছর ১ সেপ্টেম্বর শুরু হতে চলেছে। দুর্গাপুর পুরসভার কনফারেন্স হলে বুধবার সাংবাদিক সম্মেলন করে এডিডিএর চেয়ারম্যান কবি দত্ত ও দুর্গাপুর পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান অনিন্দিতা মুখোপাধ্যায় বিষয়টি জানান।

    এডিডিএর চেয়ারম্যান বলেন, এই অনুষ্ঠানের দু’টি উদ্দেশ্য। কৃতীদের সম্মান জানানো ও ভবিষ্যতের তারকাদের এগিয়ে যেতে সাহায্য করা। যাতে তাঁরা উপলব্ধি করেন পুরো শহর তাঁদের পাশে আছে। পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান অনিন্দিতা মুখোপাধ্যায় বলেন, শিল্প শহর আমরা শিল্প ও বাণিজ্যেরও বিকাশ চা‌ই। যাঁরা একাজে অগ্রণী ভূমিকা নিচ্ছেন, তাঁদেরও পুরস্কৃত করা হবে। 

    দুর্গাপুরে এনআইটি, সিএমইআরআ‌ই঩য়ের মতো নামী শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান থাকার পাশাপাশি একাধিক বেসরকারি মেডিক্যাল কলেজও রয়েছে। দুর্গাপুরের বহু কৃতী সন্তান গবেষণা সহ নানা উল্লেখযোগ্য কাজে যুক্ত রয়েছেন। সেভাবে তাঁদের স্বীকৃতি দেওয়ার ব্যবস্থা না থাকায় শহরের কাছে অচেনাই থেকে গিয়েছেন তারকারা। এবার তাঁদেরই খুঁজে দেওয়া হবে সম্মান। যাতে অন্যরা আরও উদ্ধুব্ধ হবে। এবার ওলিম্পিক খেলা নিয়ে সংসদে বর্ধমান দুর্গাপুরের এমপি কীর্তি আজাদের একটি বক্তব্য খেলোয়াড়দের মন জয় করেছিল। তাঁর দাবি ছিল, ওলিম্পিক খেলতে চলে যাওয়ার পর সেই খেলোয়াড়দের নিয়ে চিন্তা করার পাশাপাশি ২০২৮ সালের ওলিম্পিকের প্রস্তুতি এখন থেকেই নিতে হবে। প্রতিভাশালীদের বিশেষ সাহায্যের কথাও তুলে ধরেছিলেন। এমপির সেই কথা দুর্গাপুরে বাস্তবায়িত করতে চলেছে এডিডিএ ও দুর্গাপুর পুরসভা। কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিভাশালী ক্রীড়াবিদের আর্থিক সঙ্কট কাটাতে তাঁরা পাশে থাকবেন। -নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)