• তিনকোনিয়া, নবাবহাটে সেক্স র‌্যাকেট, অভিযান পুলিসের
    বর্তমান | ২২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: বর্ধমান শহরের জমজমাট এলাকা তিনকোনিয়া। সকাল ৯টার পর থেকেই রাস্তার পাশে দাঁড়িয়ে থাকে ‘লাস্যময়ী’রা। ভুল করে তাদের দিকে তাকালেই শুরু হয় যৌন ইঙ্গিত। হাতের ইশারায় চলে ডাকাডাকি। শহরের এই এলাকা দিয়ে যারা প্রতিদিন যাতায়াত করেন তাঁদের কাছে এই দৃশ্য গা-সওয়া হয়ে গিয়েছে। কিন্তু শহরে নতুন কেউ এলেই তাঁর মনে প্রশ্ন জাগে, সভ্য সমাজে এমনটা হতে পারে? এলাকার বেশকিছু হোটেলে যেন যৌনতার অবাধ ছাড়পত্র দেওয়া হয়েছে। এলাকার বাসিন্দাদের ক্ষোভ ছিল। কিন্তু কেউ প্রতিবাদ করার সাহস পেতেন না। কারণ হোটেল মালিকদের একাংশের হাত অনেকটাই লম্বা। দীর্ঘদিন ধরে বিতর্ক চলার পর অবশেষে বুধবার পুলিসের ঘুম ভেঙেছে। তিনকোনিয়া এলাকা থেকে তারা সাতজন মহিলাকে গ্রেপ্তার করেছে। এদিন সন্ধ্যায় নবাবহাটের কাছে তালিত রোডেও একটি হোটেলে অভিযান চালানো হয়। সাতজন যুবতীকে মহিলা থানায় আটক করে আনা হয়। অতিরিক্ত পুলিস সুপার অর্ক বন্দ্যোপাধ্যায় বলেন, লাগাতার অভিযান চলবে।

    পুলিস সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন এলাকা থেকে যৌনকর্মীরা ওই এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত দাঁড়িয়ে থাকে। এলাকার কয়েকটি হোটেলের সঙ্গে তাদের চুক্তি রয়েছে। সঙ্গী নিয়ে রুমে ঢুকলেই হোটেল মালিকদের ৫০০টাকা দিতে হয়। স্থানীয়রা বলেন, রাস্তা দিয়ে সবসময় পুলিসের গাড়িও যাতায়াত করত। কিন্তু তারপরও অবাধে চলত কারবার। নবাবহাটেও একাধিক হোটেলে অবৈধ কারবার চলছে। দুপুর থেকে রাত পর্যন্ত এখানকার কয়েকটি হোটেলে অশ্লীল নাচের আসর বসছে। বিভিন্ন জেলার যুবতীদের এনে এখানকার কয়েকটি হোটেলে রাখা হয়েছে। এমনই অভিযোগ পেয়ে পুলিস ওই এলাকায় অভিযান চালায়। স্থানীয়রা বলেন, শহরের বিভিন্ন হোটেলে অভিযান চললেও নবাবহাটে নিরাপদে কারবার চলত। কিছু হোটেলে নাবালিকাদেরও যৌন কারবারে নামানো হয় বলে অভিযোগ। কয়েকদিন আগে অন্য আরেকটি হোটেলে অভিযান চালিয়ে পুলিস এক নাবালিকাকে উদ্ধার করে। ওই হোটেলের ম্যানেজার গ্রেপ্তার হয়েছে। কিন্তু মালিককে পাকড়াও করার সাহস পুলিস দেখায়নি। নবাবহাট এলাকার এক বাসিন্দা বলেন, কয়েকদিন আগে বাদামতলার কাছে একটি হোটেলে এক যুবতী খুন হয়েছেন। ওই ঘটনার পর পুলিস কয়েকটি হোটেলে অভিযান চালায়। কিন্তু নবাবহাটের কোনও হোটেলে অভিযান হয়নি। এতদিন পর অভিযান চালানো হল। বিভিন্ন এলাকার দুষ্কৃতীরা এখানকার কয়েকটি হোটেলে নাচের আসরে অংশগ্রহণ করছে। বিভিন্ন জায়গা থেকে যুবতী এবং নাবালিকদের ভুল বুঝিয়ে হোটেলে আনা হচ্ছে বলে অভিযোগ। 

    ওই হোটেলগুলিতে অবৈধ কারবার বন্ধের জন্য কয়েকমাস আগে বর্ধমান থানায় একটি সংগঠনের পক্ষ থেকে ডেপুটেশন দেওয়া হয়েছিল। পুলিস জানিয়েছে, তিনকোনিয়া এবং নবাবহাট নিয়ে কয়েকদিন ধরেই অভিযোগ আসছিল। এদিন দু’টি এলাকাতেই অভিযান চলে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)