• বকেয়া বেতনের দাবিতে নিরাপত্তারক্ষী ও সাফাই কর্মীদের বিক্ষোভ হাসপাতালে
    বর্তমান | ২২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: মহিলা নিরাপত্তার দাবিতে এখন উত্তাল রাজ্যের বিভিন্ন হাসপাতাল। এই পরিস্থিতিতে বেতন না পেয়ে কাজ বন্ধ করে দিল সিউড়ি সদর হাসপাতালের নিরাপত্তা ও সাফাই কর্মীরা। একদিকে জুনিয়ার চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন। এদিকে সদর হাসপাতালের ওয়ার্ড বয়, সাফাই কর্মী থেকে শুরু করে নিরাপত্তাকর্মীরা কাজ বন্ধ রেখে বিক্ষোভ দেখালেন। তাঁদের দাবি, অবিলম্বে বকেয়া বেতন মেটাতে হবে। না হলে আরও বৃহত্তর আন্দোলনে নামা হবে।

    বুধবার সকালে হাসপাতালের ইমার্জেন্সি ওয়ার্ডের সামনে অবস্থান বিক্ষোভে বসেন চুক্তিভিত্তিক কর্মীরা। তাঁদের দাবি, গত দু’মাস ধরে বেতন মিলছে না। তাই যতক্ষণ না বেতন পাওয়ার ক্ষেত্রে নিশ্চয়তা দিচ্ছে ঠিকাদার কোম্পানি, ততক্ষণ তাঁদের বিক্ষোভ চলবে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মোট ১৫১ জন অস্থায়ী কর্মী রয়েছেন। তার মধ্যে মাত্র ১৫জনের শেষ এক মাসের বেতন হয়েছে। তাও পুরো বেতন হয়নি। বাকিদের বেতন কবে ঢুকবে তাও কেউ জানে না। তারই প্রতিবাদে তাঁদের এই আন্দোলন। এর জেরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিষেবা দেওয়া আংশিক বন্ধ রাখেন কর্মীরা। কিন্তু অস্থায়ী কর্মীরা একযোগে কাজ বন্ধ করে দিলে হাসপাতাল কীভাবে চলবে সেই প্রশ্নও দেখা দিচ্ছে। হাসপাতালে কর্মরত মহিলা চিকিৎসক ও নার্সদেরও নিরাপত্তার প্রশ্নও একইসঙ্গে দেখা দিচ্ছে। এক বিক্ষোভকারী মিলন ঘোষাল বলেন, প্রতি মাসেই বেতন কম দেয়। ফোন করলেই বলে, বাইরে আছি। বেতন নাকি ছাড়া হয়ে গিয়েছে। আবার পে স্লিপও দেয় না। তাই লোনও কোথাও পাই না। এনিয়ে সুপার স্যারকে বারবার বলেছি। কিন্তু কোম্পানি কারও কথা শোনে না। আগে কোম্পানির লোক এসে আমাদের কবে বেতন দেবে তা বলুক, তবেই আমরা কাজে যোগ দেব। 

    বীরভূম স্বাস্থ্যজেলার সিএমওএইচ হিমাদ্রি আড়ি বলেন, আমি খবর পেয়েই হাসপাতালে গিয়েছিলাম। ওদের দীর্ঘদিন বেতন বন্ধ রয়েছে। সেটা অবশ্যই ঠিক নয়। আমি ওঁদের অনুরোধ করেছি, যাতে কাজে যোগ দেন। বিষয়টি উচ্চতর দপ্তরে জানিয়েছি। তারাই সিদ্ধান্ত জানাবে।   নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)