• বৃষ্টির জেরে ফের একাধিক জায়গায় ধস দার্জিলিংয়ে
    বর্তমান | ২২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: ফের ধস দার্জিলিংয়ে। বৃষ্টির জেরে মঙ্গলবার রাতে দার্জিলিং পাহাড়ের একাধিক জায়গা ধসে ক্ষতিগ্রস্ত হয়েছে। কোথাও গাছ পড়ে বিদ্যুতের তার ছিঁড়েছে, আবার কোথাও ধসে ক্ষতিগ্রস্ত হয়েছে বাড়ি। গ্রামীণ কয়েকটি রাস্তাও দীর্ঘসময় বন্ধ ছিল। বুধবার দার্জিলিংয়ের মহকুমা শাসক রিচার্ড লেপচা বলেন, বৃষ্টিতে কিছু জায়গায় ধস নেমেছিল। এদিন দুপুরের মধ্যে ধস সরিয়ে রাস্তা স্বাভাবিক করা হয়েছে। ক্ষতিগ্রস্ত বাড়ির লোকদের নিরাপদ জায়গায় স্থানান্তরিত করা হয়েছে। 

    ওই রাতে দার্জিলিংয়ে জোর বৃষ্টি হয়। যার জেরে দার্জিলিং শহরে বিদ্যুৎ বণ্টন কোম্পানির অফিসের কাছে বিশাল গাছ উপড়ে পড়ে। বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎ সরবরাহ বিপর্যস্ত হয়ে পড়ে। রাতভর চেষ্টা চালিয়ে গাছটি কেটে রাস্তা পরিষ্কার করা হয়েছে। এদিন সকালের মধ্যে এলাকার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়। ধসে সুখিয়াপোখরি এবং রংলিরংলিয়টে দু’টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। কেউ অবশ্য হতাহত হয়নি। সংশ্লিষ্ট বাড়ির বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরানো হয়েছে। 

    এদিকে, ভয়াবহ ধসের ২৪ ঘণ্টা পরও সিকিমের সিংতামে পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়নি। সিকিম পুলিস সেখানকার রাস্তা দিয়ে যান চলাচল নিয়ে বিধিনিষেধ জারি করেছে। ডিকচু থেকে সিংতাম রাস্তা বন্ধ রয়েছে। ভারী ও ছোট যানবাহনের জন্য দু’টি রাস্তা চিহ্নিত করা হয়েছে। পাশাপাশি এনএইচপিসি’র ক্ষতিগ্রস্ত জল বিদ্যুৎ প্রকল্পের ভবনের উপর নজর রাখছে প্রশাসন। উল্লেখ্য, মঙ্গলবার সকালে সিংতামে ধস নামে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)