• মদ উদ্ধারে অভিযান, হামলার মুখে আবগারি দপ্তরের কর্তারা
    বর্তমান | ২২ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, নাগরাকাটা: মাল ব্লকের নেপুচাপুর চা বাগানের মেচবস্তিতে অবৈধভাবে মদ বিক্রির বিরুদ্ধে বুধবার সকাল ৭টা নাগাদ অভিযানে যায় আবগারি দপ্তর। এলাকায় আসতেই গ্রামবাসীরা হামলা চালায় দপ্তরের কর্মী অফিসারের উপর। মাল আবগারি দপ্তরের ডেপুটি এক্সাইজ কালেক্টর সুপ্রকাশ মণ্ডল সহ পাঁচ কর্মী আহত হন। তারপরেও দপ্তরের কর্মীরা তিন মহিলাকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করেন। তিনটি বাইক, চোলাই মদ তৈরির কাঁচামাল, প্রচুর হাঁড়ি এবং ৩৩০০ লিটার স্পিরিট বাজোয়াপ্ত করে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসা করে দুপুরে একাংশ গ্রামবাসীর বিরুদ্ধে মাল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন জখমরা। পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে। 

    ডেপুটি এক্সাইজ কালেক্টর বলেন, খবর ছিল গ্রামে অবৈধভাবে মদ বিক্রি হচ্ছে। কর্মীদের নিয়ে অভিযানে যাই। আচমকাই একদল গ্রামবাসী আমাদের উপর হামলা চালায়। আমি ছাড়াও অভিযানে থাকা চারজন কর্মী আহত হন। তিনজন মহিলাকে গ্রেপ্তার করেছি। প্রচুর চোলাই নষ্ট করে দেওয়া হয়েছে। মদ তৈরির উপকরণ বাজেয়াপ্ত করা হয়েছে। প্রয়োজনে ফের গ্রামে অভিযান হবে।  

    গোপন সূত্রের খবরের ভিত্তিতে বুধবার সকাল সকাল মেচবস্তিতে পুলিসকে সঙ্গে নিয়ে অভিযান চালায় আবগারি দপ্তর। দু’টি দলে ভাগ হয়ে শুরু হয় তল্লাশি অভিযান। অভিযান শুরু হতেই বাধার মুখে পড়েন আবগারি দপ্তরের কর্মীরা। স্থানীয় কিছু বাসিন্দা লাঠিসোঁটা নিয়ে ঘিরে ধরে তাঁদের। কর্মীরা মদ তৈরির সরঞ্জাম, কাঁচামাল বাজেয়াপ্ত ও নষ্ট করা শুরু করতেই লাঠি দিয়ে আবগারি দপ্তরের কর্মীদের উপর হামলা শুরু হয়। লাঠির আঘাতে আহত হন ডেপুটি এক্সাইজ কালেক্টর সুপ্রকাশ মণ্ডল সহ পাঁচজন কর্মী। পুলিসের তৎপরতায় ঘটনাস্থল থেকে তিনজন মহিলাকে গ্রেপ্তার করা হয়। যদিও গ্রামবাসীরা আবগারি দপ্তরের কর্মীদের হেফাজত থেকে দুই অভিযুক্তকে ছাড়িয়ে নিতে যায়। পরে জখম কর্মীরা মাল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসা করান। মাল থানার আইসি সমীর তামাং বলেন, অভিযোগ জমা পড়েছে। ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনি পদক্ষেপ নেওয়া হবে। 
  • Link to this news (বর্তমান)