• পেভার ব্লকের রাস্তার কাজ নিয়ে গণ্ডগোল, জখম তিন
    বর্তমান | ২২ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, মেখলিগঞ্জ: বুধবার পেভার ব্লকের রাস্তার কাজকে ঘিরে দু’পক্ষের গণ্ডগোলের জেরে উত্তেজনা ছড়াল কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের জামালদহে। ঘটনায় জখম হয়েছেন অন্তত তিনজন। রক্তাক্ত অবস্থায় তাঁদের চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে জামালদহ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জামালদহ পঞ্চায়েতের ১৬৪ নম্বর গোপালপুর থেকে ১৩৮ নম্বর পানিশালার শনিমন্দির পর্যন্ত বিস্তৃত রাস্তায় পেভার ব্লক বসানোর কাজ চলছে জোরকদমে। রাস্তা নির্মাণের পাশাপাশি পাকা করা হচ্ছে ফুটপাত। এই ফুটপাত তৈরিকে ঘিরেই এলাকার দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। ঘটনার পরে রাস্তা নির্মাণের কাজ বন্ধ হয়ে যায়। 

    কোচবিহারের অতিরিক্ত পুলিস সুপার সন্দীপ গড়াই বলেন, উভয়পক্ষ লিখিত অভিযোগ দায়ের করেছে। খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

    কৃষিপ্রধান ওই এলাকার বহু মানুষ ১৩৫০ মিটার দীর্ঘ রাস্তাটির উপর নির্ভরশীল। এতদিন মাটির রাস্তা ছিল। ফলে বর্ষায় তো বটেই, অন্য সময়ও গাড়ি-টোটো বা মানুষের চলাচলেও যথেষ্ট অসুবিধা হতো। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের বরাদ্দে অবশেষে শুরু হয় পেভার ব্লকের রাস্তা নির্মাণ। রাস্তা নির্মাণে খরচ ধরা হয়েছে ১ কোটি ২৮ লক্ষ ৮ হাজার ৪৩৬ টাকা। কাজ চলছিল দ্রুতগতিতেই। প্রায় ৮০ শতাংশ কাজ সম্পন্নও হয়ে গিয়েছে। কিন্তু, আচমকা রাস্তা নিয়ে গণ্ডগোলের জেরে ক্ষুব্ধ হয়ে পড়েছেন এলাকার বাসিন্দারা। অভিযোগ, ব্যক্তি মালিকানা জমিতে ফুটপাতের জন্য পেভার ব্লক বসানোর কাজ শুরু নিয়ে স্থানীয় দু’পক্ষের মধ্যে গণ্ডগোল শুরু হয়। যা পরে হাতাহাতিতে পরিণত হয়। 

    জামালদহ গ্রাম পঞ্চায়েতের প্রধান গীতা বর্মন বলেন, মূল রাস্তার কাজ নিয়ে কোনও সমস্যা নেই। ফুটপাত নিয়ে সাময়িক সমস্যা তৈরি হয়েছিল। কিন্তু সেটাও মিটে গিয়েছে। এদিকে নিম্নমানের কাজের অভিযোগ তুলে আন্দোলনে নেমেছে সিপিএম। দলের নেতা বিপিন শীলের অভিযোগ, অত্যন্ত নিম্নমানের কাজ হচ্ছে। বসানোর পরেই ভেঙে যাচ্ছে পেভার ব্লক। সুরাহা না হলে ফের আন্দোলনে নামা হবে। নিম্নমানের কাজের অভিযোগ অবশ্য অস্বীকার করেছে বরাতকারী সংস্থা। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ বলেন, জামালদহের প্রত্যন্ত গ্রামীণ এলাকায় ওই রাস্তাটি নির্মিত হচ্ছে। আসন্ন দুর্গোৎসবের আগেই রাস্তাটির কাজ সম্পূর্ণ করার চেষ্টা করা হচ্ছে। রাস্তাটি এলাকার যোগাযোগ ব্যবস্থাকে আরও মজবুত করবে।  এই রাস্তার কাজ নিয়ে ঝামেলা। - নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)