• কল্যাণী এক্সপ্রেসওয়ের কেউটিয়া মোড়ে সাবওয়ের দাবি, অবরোধ এলাকাবাসীর
    বর্তমান | ২২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: কল্যাণী এক্সপ্রেসওয়েতে জগদ্দলের কেউটিয়া মোড়ে এবার সাবওয়ের দাবিতে অবরোধ আন্দোলনে স্কুলের পড়ুয়া থেকে স্থানীয় বাসিন্দারা। দীর্ঘ পাঁচ ঘন্টা ধরে এই অবরোধ চলে। ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয় কল্যাণী এক্সপ্রেসওয়েতে। পাঁচ ঘণ্টা ধরে অবরোধ চলার পর জগদ্দল থানার পুলিস, বিডিও, হাইওয়ে ডেভেলপমেন্ট কর্পোরেশনের আশ্বাসে অবরোধ ওঠে।

    চড়কডাঙা, মুকুন্দপুর, বাসুদেবপুর এবং কেউটিয়া এলাকার বাসিন্দা থেকে স্কুলের ছাত্রছাত্রীদের পশ্চিম দিকে যেতে হলে প্রায় দু’কিলোমিটার ঘুরে কল্যাণী এক্সপ্রেসওয়ে দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করতে হয়। ব্যস্ত রাস্তা পারাপার হতে গিয়ে মাঝেমধ্যেই দুর্ঘটনার শিকার হতে হয়েছে স্থানীয় বাসিন্দাদের। কেউ অসুস্থ হলে ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যেতেও অনেকটা পথ ঘুরতে হয় রোগীর পরিবারকে। তাই কেউটিয়া মোড়ে একটা সাবওয়ে তৈরির দাবি তুলেছিলেন স্থানীয় বাসিন্দারা। এই দাবিতে এর আগেও রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছিলেন তাঁরা। কিন্তু দাবি পূরণ না হওয়ায় ফের বুধবার কল্যাণী এক্সপ্রেসওয়ে অবরোধ করেন তাঁরা।

    এই প্রসঙ্গে স্থানীয় বিধায়ক সোমনাথ শ্যাম বলেন, কল্যাণী এক্সপ্রেসওয়ের অনেক জায়গাতেই মানুষ সাবওয়ের দাবি জানিয়েছেন। আমরাও বলেছি, সাবওয়ে না হোক, সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার জন্য কেউটিয়া মোড়ে একটা ওভারব্রিজ করা হোক। 

    হাইওয়ে ডেভেলপমেন্ট কর্পোরেশন সূত্রে জানা গিয়েছে, এ ব্যাপারে ভাবনাচিন্তা শুরু হয়েছে। বিডিও এবং তাদের আশ্বাসে পাঁচ ঘণ্টা পরে অবরোধ ওঠে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)