• কসবায় ভাঙল নির্মীয়মাণ বাড়ির দেওয়াল, ক্ষতিগ্রস্ত পাশের বাড়ি
    বর্তমান | ২২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্মীয়মাণ বাড়ির দেওয়াল ভেঙে ক্ষতিগ্রস্ত হল পাশের বাড়ি। পার্শ্ববর্তী বাড়ির রান্নাঘরের চাল ভেঙে পড়ে। ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকের অভিযোগ, বেআইনিভাবে ওই চারতলা বাড়িটি তৈরি হচ্ছিল। বুধবার রাতে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে কসবার রাজডাঙায়। 

    স্থানীয় সূত্রের খবর, এদিন রাতে রাজডাঙা স্কুল রোডে এই ঘটনা ঘটে। সেখানে একটি চারতলা বাড়ি নির্মাণ হচ্ছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, উপরের অংশ বেআইনিভাবে নির্মাণ করা হচ্ছিল। সেই অবৈধ নির্মাণের অংশ ভেঙে সোজা পাশের বাড়ির রান্নাঘরের চালে পড়ে। ভেঙে যায় গোটা চাল। শুধু চাল নয়, রান্নাঘরের দেওয়ালের একাংশও ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। ক্ষতিগ্রস্ত বাড়ির বাসিন্দা জয়প্রকাশ সাউ বলেন, কপাল জোরে মা বেঁচে গিয়েছেন। মা ঠিক আগের মুহূর্তে রান্নাঘর থেকে বেরিয়ে সামনের ঘরে এসেছেন। আচমকা বিকট শব্দে গোটা চাল ভেঙে পড়ে। জয়প্রকাশের অভিযোগ, ওই চারতলা বাড়িটি বেআইনিভাবে নির্মাণ হচ্ছে। আগেও অভিযোগ করেছিলাম। তখন ওই নির্মীয়মাণ বাড়ির প্রোমোটার এসে আমাদের শাসিয়েছিল। ওই বাড়ির একদিকের দেওয়াল পুরোপুরি ভেঙে পড়েছে। জয়প্রকাশের মা লতা সাউ বলেন, ছেলে প্রোমোটারকে বলেছিল, খানিকটা জায়গা ছেড়ে বাড়ি বানাতে, কিন্তু তিনি কথা শোনেননি। আজ আমি বা আমার পরিবারের কেউ রান্নাঘরে থাকলে বড় অঘটন ঘটে যেত। এই ঘটনায় কসবা থানায় অভিযোগ দায়ের করেছে ক্ষতিগ্রস্ত পরিবার।

    উল্লেখ্য, কয়েকমাস আগে গার্ডেনরিচে একটি নির্মীয়মাণ বাড়ি ভেঙে একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছিল। যা নিয়ে পুর প্রশাসনকে কাঠগড়ায় দাঁড়াতে হয়েছিল। তারপর বেআইনি নির্মাণ নিয়ে কড়াকড়ি শুরু করে পুরসভা। চলছে লাগাতার অভিযানও। কয়েকদিন আগে বউবাজারেও একটি পুরনো বাড়ি ভাঙার সময় দেওয়াল ভেঙে পাশের বাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছিল। তার মধ্যেই এবার কসবায় এমন অবৈধ নির্মাণ ভেঙে পড়ার ঘটনা ঘটল।
  • Link to this news (বর্তমান)