• রাজ্য পুলিশে বড় বদল, দুর্নীতি দমনে দায়িত্বে এবার IPS জাভেদ শামিম
    আজ তক | ২২ আগস্ট ২০২৪
  • আরজি কর হাসপাতালের (R Kar Hospital Case) ঘটনায় যখন তোলপাড় দেশ, তখনই রাজ্য প্রশাসনে বড়সড় রদবদল। আরজি কর হাসপাতালের ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে বড় প্রশ্ন উঠেছে। ঘটনার তদন্তে গাফিলতি ও আরজি কর হাসপাতালে ভাঙচুর রুখতে না পারার অভিযোগে সুপ্রিম কোর্টের ভর্ত্‍‌সনার মুখে পড়তে হয়েছে। পুলিশের উপর ক্ষোভ তৈরি হয়েছে রাজ্যেও একাংশের মানুষের। এহেন তপ্ত পরিস্থিতিতে রাজ্য পুলিশের উচ্চপদে রদবদল ঘোষণা করল নবান্ন।

    সরানো হল আর রাজাশেখরনকে

    অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল IPS জাভেদ শামিমকে। বর্তমানে তিনি এডিজি আইবি পদে কাজ করছেন। অ্যান্টি কোপারশন ব্রাঞ্চের দায়িত্বে ছিলেন আইপিএস আর রাজাশেখরন। তাঁর জায়গায় আনা হল জাভেদ শামিমকে। অতীতে কলকাতা পুলিশের গোয়েন্দা প্রধানের পাশাপাশি আইনশৃঙ্খলা দায়িত্ব দক্ষতার সঙ্গে পালন করেছেন জাভেদ শামিম।  রাজ্যপালের এডিসি পদ থেকে সরানো হয়েছে আইপিএস অফিসার মণীশ যোশীকে।  বিধাননগর পুলিশ কমিশনারেটের বিধাননগর ডিভিশনের অতিরিক্ত ডিসি-র দায়িত্ব দেওয়া হয়েছে মণীশ যোশীকে। আর রাজ্যপালের এডিসি পদে আনা হল আইপিএস অফিসার শান্তি দাসকে। তিনি ছিলেন রাজ্য মানবাধিকার কমিশনের অতিরিক্ত পুলিশ সুপার।

    স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করেছে নবান্ন

    আরজি কর হাসপাতালের দুর্নীতির তদন্তে ইতিমধ্যেই স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করেছে নবান্ন। আরজি কর হাসপাতালের যাবতীয় দুর্নীতির অভিযোগের তদন্ত করে নবান্নকে রিপোর্ট দেবে এই টিম। এহেন পরিস্থিতিতে দুঁদে অফিসার জাভেদ শামিমকে অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চের দায়িত্ব দেওয়া বিশেষ তাত্‍পর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।
  • Link to this news (আজ তক)