• কলকাতার খবরের চ্যানেল ধ্বংস করে দেব, ওয়েবসাইট হ্যাক করে হুমকি বাংলাদেশি জঙ্গিদের
    হিন্দুস্তান টাইমস | ২২ আগস্ট ২০২৪
  • কলকাতার সংবাদমাধ্যমের ওপর প্রথমবার হামলা চালাল বাংলাদেশি হ্যাকররা। প্রতিবেদনের হেডলাইন পছন্দ নয়, এই অজুহাতে বুধবার রাতে Zee ২৪ ঘণ্টার ওয়েবসাই হ্যাক করা হয়েছে বলে দাবি করল তারা। একই সঙ্গে চ্যানেল দখল করে ধ্বংস করার হুমকিও দিয়েছে তারা। বাংলাদেশি হ্যাকারাই যে এই কাজ করেছে তা স্বীকার করে নিয়েছে সেদেশের সংবাদমাধ্যম।

    শেখ হাসিনার সরকারের পতনের পর থেকে বাংলাদেশে চরমে পৌঁছেছে ভারতবিদ্বেষী প্রচার। সম্প্রতি ঘূর্ণাবর্তের জন্য ভারতের উত্তরপূর্বের পাহাড়ি এলাকায় প্রবল বর্ষণের জেরে বন্যাকবলিত হয়ে পড়েছে লাগোয়া বাংলাদেশের সমভূমি। এই প্লাবনের জন্য ভারতকে দায়ী করতে শুরু করেছে সেদেশে ভারতবিদ্বেষী গোষ্ঠী। সেই সংবাদ তুলে ধরায় বাংলাদেশি হ্যাকারদের নজরে পড়েছে Zee 24 ঘণ্টা। বুধবার গভীর রাতে তারা সংস্থার ওয়েবসাইটের হোম পেজ বদলে দেয় বলে বাংলাদেশি হ্যাকারদের দাবি। সেখানে লেখা হয়, বাংলাদেশের বন্যা নিয়ে বিদ্রুপ করায় ওয়েবসাইটটি হ্যাক করা হয়েছে। আরও নোংরা করলে নিউজ চ্যানেলটি দখল করে ধ্বংস করা হবে। এর পর ভারত সম্পর্কে কিছু বিদ্বেষমূলক শব্দ লেখা হয়।

    যদিও কিছুক্ষণ পরেই ওয়েবসাইটটি স্বাভাবিক অবস্থায় ফিরে আসে। সকালে সেই ওয়েবসাইটি দেখতে কোথাও কোনও সমস্যা হয়নি।

    বাংলাদেশে অরাজকতার জেরে দেশ ছেড়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে ভারতের আশ্রয়ে রয়েছেন তিনি। এর পর নোবেলজয়ী অর্থনীতিবিদ ইউনুসকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী বলে ঘোষণা করেছে সেদেশের সেনাবাহিনী। ইউনুসের নেতৃত্বাধীন অস্থায়ী মন্ত্রী পরিষদ থেকে ভারতকে লাগাতার হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)