• আরজি কর কাণ্ডে প্রতিবাদে বিজেপি-এর স্বাস্থ্যভবন অভিযান, আটক শুভেন্দু-শমীক!
    ২৪ ঘন্টা | ২৩ আগস্ট ২০২৪
  • রনয় তেওয়ারি ও অর্ণবাংশু নিয়োগী: আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার স্বাস্থ্যভবন অভিযান। ব্যারিকেড করে মিছিল আটকাল পুলিস। আটক করা হল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্যসভার সাংসদ শমীক ভট্টাচার্যকে। সল্টলেকে বিজেপির কর্মসূচিতে ধুন্ধুমার।

    আরজি কর কাণ্ডে আন্দোলনে ঝাঁঝ বাড়াচ্ছে বিজেপি। শ্য়ামবাজারে ধরনার মাঝেই সল্টেলেক স্বাস্থ্য় অভিযানে শামিল হলেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষরা। এদিন প্রতীকী হাতকড়া, ফাঁসি নিয়ে মিছিল করে স্বাস্থ্যভবনের দিকে যাওয়ার চেষ্টা করেন বিজেপি কর্মী-সমর্থকরা। ততক্ষণে স্বাস্থ্যভবনের সামনে ব্য়ারিকেড করে ফেলেছে পুলিস। মেন গেটে তালা ঝুলছে! প্রায় ৪ কিমি দূরেই বিজেপির মিছিল আটকে দেওয়া হয়। পুলিসের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি শুরু হয়ে বিজেপি কর্মীদের। শেষে রাস্তায় বসেই বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। স্লোগান ওঠে, 'We Want Justice', দাবি 'এক, দফা এক, মুখ্যমন্ত্রী পদত্য়াগ'।

    দিলীপ ঘোষ বলেন, 'এই আন্দোলন, জনতার আন্দোলন। এই আন্দোলন সাধারণ মানুষের আন্দোলন। বিরোধী পার্টি হিসেবে তাঁদের সঙ্গে সম্পূর্ণ আছি। তাদেরকে আটকাতে গেলে বিজেপি সামনে আসবে। সল্টলেকে ফুটবলপ্রেমীরা, যাঁদের স্টেডিয়ামে বসে খেলা দেখার কথা,তাঁরা আন্দোলন করেছেন। পুলিস লাঠি চালিয়েছে'। সঙ্গে হুঁশিয়ারি, 'আগুন নিয়ে খেলবেন না'।

    এদিকে আন্দোলনকারীদের নজরে নবান্নও। সোশ্যাল মিডিয়ায় নবান্ন অভিযান ডাক। কবে? ২৭ অগাস্ট। এই কর্মসূচিতে উদ্বিগ্ন রাজ্য় সরকার। এদিন হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত। আদালতের হস্তক্ষেপের আবেদন জানিয়েছেন তিনি। আগামীকাল, শুক্রবার মামলাটি শুনানি।

  • Link to this news (২৪ ঘন্টা)