• ‘সামনে উপনির্বাচন, ঘোলা জলে মাছ ধরতে দেব না’, RG Kar ইস্যুতে বিরোধীদের তোপ মদনের
    প্রতিদিন | ২৩ আগস্ট ২০২৪
  • অর্ণব দাস, বারাকপুর: আর জি করে (RG Kar Hospital)তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় সিবিআইয়ের তদন্ত প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তো উঠছেই। শাসকদলেন বহু নেতারই প্রশ্ন, এক সপ্তাহ হয়ে গেল, কেন কিনারা হল না? একই সুরে প্রশ্ন তুললেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। পাশাপাশি তাঁর নিশানায় বিরোধী শিবির। সামনেই উপনির্বাচন। সে কথা মনে করিয়ে মদন মিত্রর হুঁশিয়ারি, ”নিষ্পাপ চিকিৎসকদের কাঁধে বন্দুক রেখে বিজেপি, সিপিএম ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করছে। এটা হতে দেব না।” বৃহস্পতিবার সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের আন্দোলনকারী চিকিৎসকদের সঙ্গে দেখা করে এসব বলেন তৃণমূল বিধায়ক।

    কর্তব্যরত অবস্থায় হাসপাতালে তরুণী চিকিৎসকের সঙ্গে ঘটে যাওয়া ধর্ষণ-হত্যাকাণ্ডের ঘটনার পর দু সপ্তাহ পেরিয়েছে। তদন্তভার নিয়েছে সিবিআই (CBI)। কিন্তু নতুন করে আর কেউ গ্রেপ্তার না হওয়ায় এদিন তদন্ত প্রক্রিয়া নিয়ে সরব হন তৃণমূল বিধায়ক (TMC MLA)। সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে আন্দোলনকারী চিকিৎসকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন তিনি। বৃহস্পতিবারও তাঁদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন স্থানীয় বিধায়ক। তখনই সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুর চড়ান মদন (Madan Mitra)। বলেন, “আমি চাই সত্য উদ্ঘাটিত হোক, নিহত মেধাবী চিকিৎসক ন্যায়বিচার পাক। কিন্তু এতদিন হয়ে গেল, সিবিআই কী করছে? সিবিআই মানে তো বিরাট ব্যাপার। দেশের সবথেকে বড় এজেন্সি। আমাদের সরকার তো ২৪ঘন্টার মধ্যে একজনকে গ্রেপ্তার করেছিল। ঘটনা ১৪দিন পেরিয়ে গেল, কী করল সিবিআই? কেন তারা চুপ করে আছে? বলুন কিছু! এতজনকে জিজ্ঞাসাবাদ করছেন, কী করলেন? আমরা তো সবরকম তাদের সহযোগিতা করছি। দ্রুত দোষীদের খুঁজে বার করুক সিবিআই।”

    বাম ও গেরুয়া শিবিরকেও এদিন নিশানা করলেন মদন মিত্র। বিজেপির (BJP) স্বাস্থ্যভবন অভিযান প্রসঙ্গ উল্লেখ করে বিধায়কের হুঁশিয়ারি, “ঘোলা জলে মাছ ধরতে দেব না। সামনে উপনির্বাচন আসছে। তাই নিষ্পাপ চিকিৎসকদের কাঁধে বন্দুক রেখে বিজেপি, সিপিএম ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করছে। এটা হতে দেব না। যদি বিজেপি, সিপিএম (CPM), কংগ্রেস মিলে গুন্ডামি করতে চায়, শান্তিপ্রিয় তৃণমূল কর্মী হিসাবে যেটা করার করব, প্রতিরোধ করব।” একইসঙ্গে তাঁর সংযোজন, ”ডাক্তারদের আন্দোলনের সঙ্গে সবসময় আছি। চিকিৎসকদের দাবি ন্যায়সঙ্গত। তাঁরা শান্তিপূর্ণ আন্দোলন করছেন। কিন্তু তাঁদের কাঁধে বন্দুক রেখে বিজেপি-সিপিএম যে নোংরামি করছে, মানুষ বেশিদিন তা বরদাস্ত করবে না।”

    দেখুন ভিডিও:
  • Link to this news (প্রতিদিন)