• বুদবুদে জাতীয় সড়কের পাশে সার্ভিস রোডে দাঁড়িয়ে থাকে লরি-ডাম্পার, সমস্যায় বাসিন্দারা
    বর্তমান | ২৩ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, মানকর: জাতীয় সড়কের পাশে বুদবুদের সাধুনগর সংলগ্ন সার্ভিস রোডজুড়ে সার দিয়ে দাঁড়িয়ে থাকছে লরি, ডাম্পার, ট্যাঙ্কার। ফলে সমস্যায় পড়ছেন বুদবুদ, মানকর সহ এলাকার বাসিন্দা ও পথচারীরা। স্থানীয়দের অভিযোগ, তাঁদের ব্যবহারের জন্য তৈরি এই রাস্তার একটা বড় অংশই চলে যাচ্ছে বড় গাড়ির দখলে। প্রশাসন ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ। যদিও বুদবুদ থানা সূত্রে জানা গিয়েছে, পুলিস নজরদারি চালাচ্ছে। 

    ১৯ নম্বর জাতীয় সড়কের সাধুনগর সংলগ্ন এই সার্ভিস রোড ধরে একদিকে মানকর অন্যদিকে বুদবুদ এবং সোজা গেলে বর্ধমান ও দুর্গাপুরগামী রাস্তায় ওঠা যায়। কিন্তু বর্ধমানগামী রাস্তার দিকে সার দিয়ে লরি, ডাম্পার দাঁড়িয়ে থাকে। স্থানীয় বাসিন্দারা জানান, প্রতিদিন রাস্তাজুড়ে বড় গাড়ি দাঁড়িয়ে থাকায় সমস্যায় পড়তে হয়। স্থানীয় যেসব ছোট গাড়ি চলে তাদেরও অসুবিধা হয়। স্থানীয় বাসিন্দা রবীন ঘোষ বলেন, এলাকার মানুষের যাতায়াত ও ছোট গাড়ি চলাচলের জন্যই সার্ভিস রোড তৈরি হয়েছে। কিন্তু সেখানে ডাম্পার, ট্যাঙ্কার দাঁড়িয়ে থাকায় যাতায়াতে সমস্যা হচ্ছে। তাঁর বক্তব্য, জাতীয় সড়কের সার্ভিস রোড ধরে কোটা, মারো থেকে বহু মানুষ বুদবুদ, মানকর যান। কিন্তু সাধুনগর সংলগ্ন এলাকায় বড় গাড়ি দাঁড়িয়ে থাকার ফলে রাস্তা ছোট হয়ে যায়। বাধ্য হয়ে জাতীয় সড়কে উঠে আবার সার্ভিস রোড ধরতে হয়। স্থানীয় বাসিন্দা প্রভাত পাল বলেন, অনেক সময় রাস্তার দু’দিকেই সার দিয়ে গাড়িগুলি দাঁড়িয়ে যায়। যাতায়াতে খুবই সমস্যা হয়। অথচ এই সার্ভিস রোডটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

    পানাগড় সেনা ছাউনির বহু সেনাকর্মী মানকর স্টেশনে ট্রেন ধরতে এই সার্ভিস রোড ব্যবহার করেন। অমরারগড়, ভাতকুণ্ডা সহ আউশগ্রামের বিস্তীর্ণ অঞ্চলের মানুষ দুর্গাপুর থেকে মানকর হয়ে গন্তব্যে পৌঁছতে এই সার্ভিস রোড ধরে যান। বাইক আরোহী নির্মল ঘোষ বলেন, সার্ভিস রোড ধরেই আমি প্রতিদিন যাই। কিন্তু এখানে এসে বাধ্য হয়ে আমাকে জাতীয় সড়কে উঠে কিছুটা গিয়ে আবার সার্ভিস রোড ধরতে হয়। ঝুঁকি নিয়েই জাতীয় সড়কে উঠি। তবে শুধু এখানে নয়, সার্ভিস রোডের আরও কয়েকটি জায়গা এভাবেই দখল হয়ে যাচ্ছে। জাতীয় সড়কে গাড়ি দাঁড়ানোর জন্য নির্দিষ্ট পার্কিং জোন আছে। সেখানে বড় ট্রাক, ট্যাঙ্কার দাঁড়াতে পারে। তা হলে সার্ভিস রোডে এভাবে ভিড় কেন? ট্রাকচালক নয়ন তিওয়ারি বলেন, সারারাত গাড়ি চালিয়েছি। তাই একটু বিশ্রাম নিতে দাঁড়িয়েছি।-নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)