• দুর্নীতির অভিযোগ দায়ের করার এক বছর পর কেন তদন্ত শুরু
    বর্তমান | ২৩ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর হাসপাতালে আর্থিক দুর্নীতির অভিযোগ দায়ের হওয়ার পর কেন এক বছর পর তাঁর তদন্ত শুরু হল? এই প্রশ্ন তুলে এবার রাজ্যের কাছে জবাব তলব করল কলকাতা হাইকোর্ট। শুক্রবারের মধ্যে রাজ্যকে এব্যাপারে রিপোর্ট দিতে বলেছে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের সিঙ্গল বেঞ্চ। 

    প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির একাধিক অভিযোগ তুলে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন আর জি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি। সেই মামলার শুনানিতে আখতারের আইনজীবী দাবি করেন, সন্দীপ ঘোষের বহু দুর্নীতি প্রসঙ্গে রাজ্যের দুর্নীতি দমন শাখাকে অভিযোগ জানিয়েও লাভ হয়নি। এক বছর পর এখন বিষয়টি নিয়ে সিট গঠন করছে রাজ্য। তাই সিটের বদলে ইডিকে তদন্তভার দেওয়া হোক। এই বক্তব্যের প্রেক্ষিতেই বিচারপতি জানতে চান, ‘চিকিৎসক খুনের ঘটনার পরে কেন আর্থিক দুর্নীতি নিয়ে সিট গঠন করা হল, যেখানে এক বছর আগে অভিযোগ দায়ের হয়েছিল? কেন এখন ওই বিষয়ে পদক্ষেপ করার প্রয়োজন বলে মনে হল?’

    যদিও রাজ্যের তরফে পাল্টা অভিযোগ করা হয়, উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই মামলা করা হয়েছে। আগে কেন এব্যাপারে আদালতের দ্বারস্থ হননি মামলাকারী? তবে এক বছর পর সিট গঠনের প্রাসঙ্গিকতা কী, তা জানতে চেয়েছেন বিচারপতি। অন্যদিকে আত্মপক্ষ সমর্থনের জন্য এই মামলায় পক্ষভুক্ত হতে চেয়েছেন সন্দীপ ঘোষ। তাঁকে লিখিত আবেদন জানাতে বলেছে আদালত। আজ ফের মামলার শুনানি। 
  • Link to this news (বর্তমান)