• পিএফ গ্রাহকদের সুরাহায় রাজ্যে ২৭ আগস্ট ‘নিধি আপকে নিকট’
    বর্তমান | ২৩ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৭ আগস্ট, মঙ্গলবার অনুষ্ঠিত হবে পিএফ দপ্তরের ‘নিধি আপকে নিকট’ কর্মসূচি। জানিয়েছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও)। পিএফ গ্রাহক এবং পেনশনভোগীরা কোনও সমস্যায় পড়লে সেই অভিযোগ দপ্তরে জানাতে পারেন। এছাড়া প্রত্যেক মাসের ২৭ তারিখে পিএফ দপ্তরের কর্মী ও অফিসাররা বিভিন্ন এলাকায় গিয়ে ক্যাম্প করেন। গ্রাহক ও পেনশনভোগীদের অভিযোগগুলি শোনেন তাঁরা। সেখানেই তার সমাধানের উদ্যোগ নেওয়া হয়। সেই কর্মসূচিকেই বলা হয় ‘নিধি আপকে নিকট’। 

    দপ্তরের কর্তারা জানিয়েছেন, এরাজ্যে কলকাতার পার্ক স্ট্রিট আঞ্চলিক অফিসের জন্য ক্যাম্প বসবে বউবাজারে ২৪০/১ বিবি গাঙ্গুলি স্ট্রিটের ফিরিঙ্গি কালীবাড়ির কাছে লাভ ই-ট্যাক্স সলিউশনসের অফিসে। কলকাতা আঞ্চলিক অফিসের আওতায় ক্যাম্প হবে হলদিয়ার দুর্গাচকের আরএম ওয়ার্কসের অফিসে। এছাড়াও পশ্চিম মেদিনীপুরে সেই ক্যাম্প হবে বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্কের নিপ্পাই শালিমার ফিডসের অফিসে এবং দক্ষিণ ২৪ পরগনার নোদাখালির বিড়লা জুটমিলে। এছাড়াও ঝাড়গ্রামের কৃষক বাজারের ঝাড়গ্রাম জেলা বাজার কমিটির অফিসে বসবে ক্যাম্প।

    হাওড়া আঞ্চলিক অফিসের আওতায় ক্যাম্পগুলি বসবে হাওড়া জুটমিল কমপ্লেক্সের স্বস্তিকা ওয়্যারস-এর অফিসে। এবং হুগলির হরিপালে হিমাদ্রি স্পেশালিটি কেমিক্যালসে। জলপাইগুড়ি আঞ্চলিক অফিসের আওতায় ক্যাম্প বসবে নাগরাকাটার চেঙ্গমারি টি এস্টেট, আলিপুরদুয়ারের ফালাকাটার কাদম্বিনী টি এস্টেট এবং কোচবিহার জেলায় কোচবিহার টি এস্টেটে। বারাকপুর আঞ্চলিক অফিসের আওতায় নদীয়ার কৃষ্ণনগরের মানিকপাড়ার নোভা এডুকেশন ট্রাস্ট এবং উত্তর ২৪ পরগনার শ্যামনগরের মর্নিং বেলস অ্যাকাডেমিতে বসবে ক্যাম্প। 

    বহরমপুর আঞ্চলিক অফিসের আওতায় ক্যাম্প দু’টি হবে মালদহের ইংলিশবাজারের সেন্ট মেরি স্কুল এবং মুর্শিদাবাদের জঙ্গিপুরের দেওলি রোডের সূর্য লজে। দুর্গাপুর অফিসের আওতায় ক্যাম্প হবে পশ্চিম বর্ধমানের ইসকো স্টিল প্ল্যান্ট, পূর্ব বর্ধমানের শরণ্যা মাল্টিস্পিশালিটি হসপিটাল, বাঁকুড়া পুরসভার গোধূলি লজ, বীরভূমে সাঁইথিয়ার ছুটি হোটেল এবং পুরুলিয়ার রঘুনাথপুর সুধামণি মেমোরিয়াল স্কুলে।

    শিলিগুড়ি আঞ্চলিক অফিসের আওতায় ক্যাম্প হবে দার্জিলিংয়ের হিব্রোন ইংলিশ স্কুল, উত্তর দিনাজপুরের ইসলামপুরের মমতা নার্সিংহোম এবং দক্ষিণ দিনাজপুরের পাতিরাম পথসাথীতে।
  • Link to this news (বর্তমান)