• বেলুড়ে অ্যাসিড হামলার শিকার তরুণী, জখম আরও ৩
    বর্তমান | ২৩ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বৃহস্পতিবার গভীর রাতে ঘুমন্ত এক তরুনীর গায়ে অ্যাসিড ছোঁড়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে হাওড়ার বেলুড়ের ভোটবাগান এলাকায়। রাতেই অ্যাসিড আক্রান্ত তরুণীকে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। গোটা রাত বার্ন ওয়ার্ডে চিকিৎসা চলার পর এদিন সকালে আশঙ্কাজনক অবস্থায় কলকাতার এম আর বাঙ্গুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে তাঁকে। কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত, তা নিয়ে তদন্ত শুরু করেছে বেলুড় থানার পুলিস। আক্রান্তের বাড়ির সামনে থেকেই অ্যাসিডের একটি খালি বোতল উদ্ধার করেছে পুলিস। তরুণীর পাশাপাশি তাঁর মা ও এক দিদিও অ্যাসিডের ছিঁটে লাগায় সামান্য জখম হয়েছেন। আর জি করের তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের বিচার চেয়ে গোটা রাজ্য যখন উত্তাল, ঠিক তখনই বেলুড়ে আরেক তরুণীর উপর অ্যাসিড হামলার ঘটনায় তুমুল আলোড়ন শুরু হয়েছে।   

    ১৯ নম্বর ওয়ার্ডের ভোটবাগান জয় বিবি রোডের একটি সঙ্কীর্ণ গলির ভেতরে পরিবারের সঙ্গে থাকতেন ওই তরুণী। বছর দুয়েক আগে রিষড়ার একটি কলেজ থেকে স্নাতক পাস করেন। বর্তমানে গৃহ শিক্ষকতা করছিলেন তিনি। পরিবার সূত্রে জানা গিয়েছে, অন্যান্য দিনের মতোই বৃহস্পতিবার সন্ধ্যায় টিউশন দিয়ে বাড়িতেই ছিলেন ওই তরুণী। রাতের খাওয়া দাওয়া সেরে দুই বোন ও মায়ের সঙ্গে একটি ঘরে ঘুমোতে যান। রাত পৌনে একটা নাগাদ হঠাৎ তরুণীর চিৎকারে ঘুম ভাঙে পরিবারের। তরুণীর মা বলেন, ‘লাইট জ্বালতেই দেখি মেয়ে প্রচণ্ড যন্ত্রণায় ছটফট করছে। আমাদের হাতেও জ্বালা করছিল। দৌড়ে মসজিদের কাছে গিয়ে স্থানীয় বাসিন্দাদের চিৎকার করে ডাকি।’ বিছানার পাশের দেওয়ালে থাকা ফাঁকা ঘুলঘুলি দিয়ে কেউ বা কারা অ্যাসিড জাতীয় তরল ছুড়ে দেয় বলে দাবি পরিবারের। তাতেই ঝলসে যায় তরুণীর মুখ, গলা ও শরীরের নীচের একাংশ। স্থানীয়দের তৎপরতায় তড়িঘড়ি আক্রান্ত তরুণীকে হাওড়া জেলা হাসপাতালে পাঠানো হয়। অ্যাসিডে শরীরের প্রায় ৬০ শতাংশ পুড়ে গিয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

    রাতেই ঘটনাস্থলে যায় বেলুড় থানার পুলিস। আক্রান্তের বাড়ির সামনে একটি দোকানের কাছ থেকে অ্যাসিডের ফাঁকা বোতল উদ্ধার হয়। সকাল হতেই সেখানে যান হাওড়া সিটি পুলিসের পদস্থ কর্তারা। আশেপাশের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করার চেষ্টা চলে। হাওড়া সিটি পুলিসের ডিসিপি (নর্থ) বিশপ সরকার বলেন, ‘অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু হয়েছে। উদ্ধার হওয়া বোতলটিতে কী ধরনের তরল ছিল, তা যাচাই করতে ফরেনসিক টেস্টে পাঠানো হয়েছে।’ আক্রান্তের বাবা বলেন, ‘আমি আর ছেলে অন্য একটি ঘরে ঘুমিয়েছিলাম। কে এই ঘটনা ঘটিয়েছে জানি না। আমাদের সঙ্গে কারও শত্রুতা নেই। পুলিসের উপর ভরসা রয়েছে। আমি চাই, অভিযুক্তকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।’ অ্যাসিড আক্রান্তের ঘটনায় চাঞ্চল্য ছড়ায় ভোটবাগান এলাকায়। দিনভর এলাকায় বিশাল পুলিস বাহিনী মোতায়েন রাখা হয়েছিল। 
  • Link to this news (বর্তমান)