• ডানকুনি টি এন মুখার্জি রোড খানাখন্দে ভরা, দুর্ঘটনার শঙ্কা
    বর্তমান | ২৩ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: চলাচলের অযোগ্য হয়ে পড়েছে হুগলির ডানকুনির টি এন মুখার্জি রোড। ডানকুনি থেকে উত্তরপাড়া পর্যন্ত গিয়েছে এই রাস্তা। রাস্তার সিংহভাগই বেহাল। সবচেয়ে খারাপ অবস্থা ডানকুনির অংশের। ডানকুনি হাউজিং মোড়ের সামনে রাস্তাটিকে দেখলে মনে হবে যেন অজ গ্রামের কাঁচা পথ। কাদামাখা রাস্তায় পিচের উপস্থিতি খুঁজে পাওয়া কঠিন। গোটা রাস্তাই বড় বড় গর্তের কারণে কার্যত পুকুর হয়ে উঠেছে। জল জমে আছে যত্রতত্র। প্রতিদিন দুর্ঘটনার আশঙ্কা নিয়ে চলাচল করে যানবাহন। রাস্তায় বেরলেই কাদা মেখে ঘরে ফিরতে হয় বাসিন্দাদের।

    স্থানীয় বাসিন্দা থেকে গাড়ি চালকদের অভিযোগ, ডানকুনি পুরসভা, পূর্তদপ্তর কেউই রাস্তা মেরামতের উদ্যোগ নিচ্ছে না। বর্ষায় এই রাস্তায় গাড়ি চালানোর জো নেই। অথচ এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। ডানকুনি ও উত্তরপাড়ার মানুষ যেমন এই রাস্তা দিয়ে যাতায়াত করেন, তেমনই কলকাতায় যাওয়ার ক্ষেত্রেও এই রাস্তাই মূল ভরসা। এই সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন ডানকুনি পুরসভার চেয়ারম্যান হাসিনা শবনম। তিনি বলেন, নানা কারণে রাস্তাটির হাল এমন হয়েছে। সত্যিই এটি দুর্গম হয়ে উঠেছে। বর্ষাকালে পরিস্থিতি আরও জটিল হয়েছে। এই রাস্তা পূর্তদপ্তরের। সম্প্রতি তারা রাস্তা মেরামতের কাজ শুরু করেছে। আমি একাধিকবার পূর্তদপ্তরকে এব্যাপারে বলেছি। পূর্তদপ্তর সূত্রে খবর, ওই রাস্তাটি কালীপুর ব্রিজ থেকে উত্তরপাড়া স্টেশন পর্যন্ত গিয়েছে। এই রাস্তা মেরামতের জন্য প্রায় চার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। কালীপুর থেকে ডানকুনি সেতু পর্যন্ত কাজ শেষ হয়েছে। বাকি অংশের কাজও দ্রুত শেষ হবে বলে দাবি করেছেন পূর্তদপ্তরের কর্তারা। স্থানীয় বাসিন্দা মহম্মদ ইসমাইল বলেন, ভয়ঙ্কর খারাপ বললেও কম বলা হয়। ওই রাস্তায় জীবন বাজি রেখে যাতায়াত করতে হয়। প্রায়দিনই বাইক, টোটো উল্টে যাচ্ছে। বাসগুলি নৌকার মতো দুলতে দুলতে যায়। কেউ কোনও পদক্ষেপ করছে না।

    স্থানীয়দের দাবি, টি এন মুখার্জি রোড আর দশটি রাস্তার মতো নয়। এই রাস্তা দিল্লি রোড ও অহল্যাবাঈ রোডকে সংযুক্ত করে। আবার ডানকুনি ও উত্তরপাড়াকেও যুক্ত করেছে। এমন একটি গুরুত্বপূর্ণ রাস্তা সংস্কার না হওয়ায় মানুষের মধ্যে ক্ষোভ জমেছে। 
  • Link to this news (বর্তমান)