• পর পর ৮ দিন! ফের সিজিও কমপ্লেক্সে সন্দীপ ঘোষ
    প্রতিদিন | ২৩ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর পর ৮ দিন! শুক্রবার সকালে ফের সিজিও কমপ্লেক্সে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এদিন ফের তিনি সিবিআইয়ের ম্যারাথন জেরার মুখোমুখি হবেন বলেই খবর। এদিকে আর জি কর হাসপাতাল মুড়ে ফেলেছে কেন্দ্রীয় বাহিনী। সুপ্রিম কোর্ট কাজে ফিরতে বললেও কর্মবিরতিতে অনড় জুনিয়র চিকিৎসকরা।

    সিবিআই আর জি কর কাণ্ডের তদন্তভার নেওয়ার পরই তলব করেছিল প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। প্রথমদিনের তলব এড়িয়ে গিয়েছিলেন তিনি। বদলে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন নিরাপত্তার আর্জি নিয়ে। কোর্ট থেকে ফেরার পথে সল্টলেক থেকে তাঁকে পাকড়াও করে সিবিআই। সোজা নিয়ে যাওয়া হয় সিজিও কমপ্লেক্সে। সেই থেকে পর পর আটদিন সিজিও কমপ্লেক্সে হাজির হলেন সন্দীপ ঘোষ। তাঁকে জেরা করে চিকিৎসককে ধর্ষণ ও হত্যার কিনারা করতে চাইছেন তদন্তকারীা।

    এদিকে শুক্রবার সকালেই আর জি কর হাসপাতালে দুরকম ছবি। কেন্দ্রীয় বাহিনী মুড়ে ফেলেছে হাসপাতাল। একদিকে, কড়া পাহাড়ার মধ্যেই লেগে রয়েছে রোগীদের আনাগোনা। অন্যদিকে এখনও কর্মবিরতিতে অনড় জুনিয়র চিকিৎসকরা। তাঁদের দাবি, তদন্তের কোনও অগ্রগতি হয়নি। ময়নাতদন্তের রিপোর্টেই স্পষ্ট যে ঘটনার সঙ্গে একাধিকের যোগ রয়েছে। কিন্তু গ্রেপ্তার মাত্র একজন। ফলে বাকি অভিযুক্তরা এখনও খোলা আকাশের নিচে। বাকি দোষীদের গ্রেপ্তারের দাবিতে সব হয়েছেন কর্মবিরতি চালিয়ে যাওয়ার কথা বলেছেন তাঁরা। উল্লেখ্য, আর জি কর কাণ্ডের আঁচ দিল্লিতে। এদিন ঘটনার প্রতিবাদে মিছিল করবেন সুপ্রিম কোর্টের মহিলা আইনজীবীরা।
  • Link to this news (প্রতিদিন)