• কাজে ফিরলেন জুনিয়র চিকিৎসকরা, ১৪ দিন পর স্বাভাবিক ছন্দে মুর্শিদাবাদ মেডিক্যাল
    প্রতিদিন | ২৩ আগস্ট ২০২৪
  • কল্যাণ চন্দ, বহরমপুর: ১৪ দিন পর স্বাভাবিক ছন্দে ফিরল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। কাজে যোগ দিলেন জুনিয়র চিকিৎসকরা। তবে জারি থাকবে আন্দোলন।

    আর জি করের তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনকে (RG Kar Incident) কেন্দ্র করে বাংলার পাশাপাশি তোলপাড় দেশ। দোষীদের শাস্তির দাবিতে ঘটনার দিন থেকেই কর্মবিরতিতে শামিল হন মুর্শিদাবাদ মেডিক্যালের জুনিয়র চিকিৎসকরা। যার জেরে প্রবল ভোগান্তির শিকার হন দূর-দূরান্ত থেকে আসা রোগীরা। রোগী মৃত্যুর অভিযোগও ওঠে। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আর্জি জানান। তার পরই রোগীদের কথা মাথায় রেখে কাজে ফেরার সিদ্ধান্ত নিলেন মুর্শিদাবাদ মেডিক্যালের জুনিয়র চিকিৎসকরা। তবে কাজ শেষে বিচারের দাবিতে আন্দোলন চালিয়ে যাবেন তাঁরা, এমনটাই খবর।

    মুর্শিদাবাদ মেডিক্যালের জুনিয়র চিকিৎসকরা কাজে ফিরলেও আর জি কর-সহ বিভিন্ন হাসপাতালের ছবিটা অন্য। সেখানে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। শুক্রবার আন্দোলনকারী চিকিৎসকদের কাজে ফেরার আর্জি জানান স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম। তিনি বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশমতো হাসপাতালের নিরাপত্তা সুনিশ্চিত করা হয়েছে। এবং পরিকাঠামোর উন্নয়ন করা হয়েছে। তাই রোগীস্বার্থের কথা মাথায় রেখে অবিলম্বে আন্দোলনকারী চিকিৎসকদের কাজে যোগদানের অনুরোধ করেন স্বাস্থ্যসচিব।
  • Link to this news (প্রতিদিন)