• CBI তদন্ত কত দূর? খোঁজ নিতে সিজিও অভিযানে আর জি করের প্রতিনিধি দল
    প্রতিদিন | ২৩ আগস্ট ২০২৪
  • ক্ষীরোদ ভট্টাচার্য: কলকাতা হাই কোর্টের নির্দেশে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের মৃত্যুর তদন্তভার নিয়েছে সিবিআই। দশদিন তদন্ত করলেও এখনও নতুন কোনও তথ্য জানায়নি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তদন্তের গতিপ্রকৃতি জানতে এবার সিজিও কমপ্লেক্স অভিযান জুনিয়র চিকিৎসকদের। শুক্রবার বিকেল সাড়ে চারটে নাগাদ জুনিয়র চিকিৎসকদের দশ সদস্যের প্রতিনিধি দলের সিবিআই দপ্তরে যাওয়ার কথা। তার পরই আন্দোলন (RG Kar Protest) সংক্রান্ত পরবর্তী সিদ্ধান্ত তাঁরা নিতে পারেন বলেই জানা গিয়েছে।

    গত ৮ আগস্ট নাইট শিফট করেন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক। ওই রাতে তাঁকে ধর্ষণ করে খুন করা হয় বলে অভিযোগ। পরদিন সকালে হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। সেই সময় প্রায় বিবস্ত্র অবস্থায় দেহ উদ্ধার হয়। গোটা শরীরে একাধিক ক্ষতচিহ্ন। এই ঘটনায় গত ১২ আগস্ট, কলকাতা হাই কোর্টে মোট চারটি জনস্বার্থ মামলা দায়ের হয়। তার পরদিনই ঘটনার তদন্তভার সিবিআইকে দেয় কলকাতা হাই কোর্ট। তদন্তভার নেওয়ার পর এই ঘটনায় ধৃত সঞ্জয় রায়কে নিজেদের হেফাজতে নেয় সিবিআই। এছাড়া আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে টানা ৮ দিন ধরে জেরা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে তা সত্ত্বেও এই ঘটনার তদন্ত সংক্রান্ত কোনও তথ্য সিবিআইয়ের তরফে প্রকাশ্যে আসেনি। তবে বৃহস্পতিবার মুখবন্ধ খামে সিবিআই সুপ্রিম কোর্টে তদন্তের স্ট্যাটাস রিপোর্ট জমা দেয়।

    তদন্তভার নেওয়ার পর দিনদশেক কেটে গেলেও কেন এখনও নতুন করে কেউ গ্রেপ্তার হল না, তা নিয়ে প্রশ্ন উঠছে। সন্দীপ ঘোষকে দিনের পর দিন জেরা করে কোন তথ্যই বা সামনে আসছে, সে সংক্রান্ত খোঁজখবর নিতে এদিন সিজিও কমপ্লেক্স অভিযানে জুনিয়র চিকিৎসকরা। সূত্রের খবর, সিবিআই আধিকারিকদে সঙ্গে কথা বলতে পারেন তাঁরা। এদিকে, এদিন রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম সাংবাদিক বৈঠক করে জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আর্জি জানান। সিজিও কমপ্লেক্স অভিযানের পর আন্দোলন সংক্রান্ত পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেও খবর।
  • Link to this news (প্রতিদিন)