• ঠিকানা পয়লা বাইশ, এবার প্রেসিডেন্সি জেলে পার্থ-জ্যোতিপ্রিয়র প্রতিবেশী সঞ্জয়!
    প্রতিদিন | ২৪ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের একমাত্র ধৃত সঞ্জয় রায় আপাতত জেল হেফাজতে। শুক্রবার শিয়ালদহ আদালতের নির্দেশের পর প্রেসিডেন্সি সংশোধনাগারে তাকে নিয়ে যাওয়া হয়েছে। আর সেখানেই টুইস্ট! প্রেসিডেন্সির জেলে তাঁর ঠিকানা হতে চলেছে সেই বহু আলোচিত পয়লা বাইশ সেল! যেখানে বন্দি রাজ্যের প্রাক্তন দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, জ্যোতিপ্রিয় মল্লিক। এবার তাঁদেরই প্রতিবেশী হতে চলেছে আর জি করের ধর্ষণ ও খুনের মামলায় ধৃত সঞ্জয় রায়। জেল সূত্রে খবর এমনই।

    সূত্রের খবর, প্রেসিডেন্সির জেলের (Presidency Jail) পয়লা বাইশ সেলটি একেবারে হাই প্রোফাইল বন্দিদের জন্য। সেখানকার ২১ নম্বর কুঠুরিতে ঠাঁই হতে চলেছে আর জি কর (RG Kar Hospital) কাণ্ডের ধৃত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়ের। জেল সূত্রে আরও খবর, এই সেলে যে বন্দি ছিল, তাকে অন্যত্র সরিয়ে সঞ্জয়ের জন্য সেলটি প্রস্তুত করা হয়েছে। উল্লেখ্য, এই ওয়ার্ডের ২ নম্বর সেলে এই মুহূর্তে রয়েছেন শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ৫ নম্বরে রয়েছেন রেশন দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। মাঝে শুধু দুটি সেলের তফাৎ। এবার ২১ নম্বরের বাসিন্দা হচ্ছে সঞ্জয়।

    আসলে এই মুহূর্তে আর জি করের ধর্ষণ-খুনের ঘটনা সর্বাধিক গুরুত্বপূর্ণ ও হাই প্রোফাইল মামলা। সিবিআই তার তদন্ত করছে। এই মামলার পাশাপাশি আর জি কর হাসপাতালের আর্থিক দুর্নীতি মামলাও এখন সিবিআইয়ের হাতে। তাই সেই মামলায় ধৃত বন্দিকে জেলবন্দি রাখার ক্ষেত্রে সর্বোচ্চ পর্যায়ের গুরুত্ব দিচ্ছেন তদন্তকারীরা। আর সেই কারণে প্রেসিডেন্সি জেলের এই পয়লা বাইশ সেলকে বেছে নেওয়া হয়েছে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।
  • Link to this news (প্রতিদিন)