• জুনিয়র ডাক্তারদের আন্দোলন অব্যাহত,  রামপুরহাট মেডিক্যালে রোগী ভোগান্তি চলছেই
    বর্তমান | ২৪ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, রামপুরহাট: ‘চিকিৎসকদের কাজে ফিরতে হবে’। বৃহস্পতিবার এমনই নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। কিন্তু তারপরও রামপুরহাট মেডিক্যালের জুনিয়র চিকিৎসকরা কাজ বন্ধ রেখে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। ফলে ব্যাহত হচ্ছে চিকিৎসা পরিষেবা। যদিও আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা বলছেন, সমস্ত মেডিক্যাল কলেজেই এই আন্দোলন চলছে। রবিবার অবস্থান বিক্ষোভ তুলে নেওয়া হবে। তবে কাজে যোগ দেব কি না তা এখনও সিদ্ধান্ত হয়নি। 

    আরজিকরের ঘটনার প্রতিবাদ এবং নিরাপত্তার দাবিতে গত ১০ আগস্ট থেকে ইমার্জেন্সি বাদে সমস্ত পরিষেবা বন্ধ রেখে আন্দোলনে নেমেছেন জুনিয়র চিকিৎসকরা। তাঁরা ইমার্জেন্সির মূল গেট বন্ধ করে অবস্থানে বসেছেন। যার জেরে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন দূরদূরান্ত থেকে বহির্বিভাগে দেখাতে আসা রোগীরা। মহকুমা শাসক থেকে মেডিক্যাল কর্তৃপক্ষ তাঁদের দাবি মেনে কাজে ফেরার আবেদন জানালেও আন্দোলনে অনড় থেকেছেন জুনিয়র চিকিৎসকরা। উল্টে আন্দোলনের ঝাঁঝ বাড়িয়ে মেডিক্যাল ছেড়ে তাঁরা রাস্তায় নেমে প্রতীকী জাতীয় সড়ক অবরোধ থেকে পথনাটিকার মাধ্যমে তাঁরা প্রতিবাদ জানাচ্ছেন। যদিও ১৪ আগস্ট থেকে বহির্বিভাগ খুলে দেওয়া হলেও কর্মবিরতি রেখে অবস্থান বিক্ষোভ চালিয়ে আসছেন জুনিয়র চিকিৎসকরা। ইতিমধ্যে মেডিক্যাল কর্তৃপক্ষ তাঁদের দাবি মেনে ইমার্জেন্সি সহ বিভিন্ন ওয়ার্ডে প্রবেশ পথে কলাপসিবল গেটে বসিয়েছে। বাকি সিসি ক্যামেরা ও স্থায়ী পুলিস ক্যাম্প বসানোর তোড়জোড়ও শুরু হয়েছে। যদিও মেডিক্যালের নিরাপত্তার জন্য পুলিস ও সিভিক ভলান্টিয়ার মিলে ১২জন করে থাকছে। দফায় দফায় পুলিসের গাড়ি মেডিক্যাল চত্বরে টহল দিচ্ছে। ওয়ার্ডে রোগীর পরিজনদের প্রবেশের ক্ষেত্রেও কড়াকড়ি শুরু হয়েছে। তারপরও জুনিয়র চিকিৎসকদের আন্দোলন অব্যাহত। এদিকে বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট কর্মবিরতি প্রত্যাহার করে চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান জানিয়েছে। কিন্তু এদিনও আন্দোলনে শামিল হয়েছেন জুনিয়র চিকিৎসকরা। 

    ইর্ন্টান শাহবাজ শেখ বলেন, সুপ্রিম কোর্ট বলেছে ঠিকই। কিন্তু রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজে একই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার পর্যন্ত এই অবস্থান বিক্ষোভ চলবে। কর্মবিরতির বিষয়টি পরবর্তী সিদ্ধান্তের উপর নির্ভর করছে।

    এদিকে এদিন আরজিকরের ঘটনার প্রতিবাদ ও বিচার চেয়ে রামপুরহাটে ছাত্রছাত্রীরা বিক্ষোভ মিছিল বের করে। একই দাবিতে মিছিল করেন বিজেপির স্থানীয় নেতাকর্মীরাও।
  • Link to this news (বর্তমান)