• জলপাইগুড়ি থেকে দার্জিলিংয়ের বাসে যাত্রী নেই, মাইকিং শুরু এনবিএসটিসির
    বর্তমান | ২৪ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: ১৪৩ টাকা ভাড়ায় জলপাইগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত বাস চালাচ্ছে এনবিএসটিসি। ঢাকঢোল পিটিয়ে সেই পরিষেবা চালু হলেও এখন যাত্রীই মিলছে না। এদিকে যাত্রীর অভাবে বাস বন্ধ করতে হয়েছে জলপাইগুড়ি-বীরপাড়া রুটে। যাত্রী না হওয়ায় জলপাইগুড়ি-সাতকুড়া রুটেও বন্ধ হয়েছে বাস। ফলে যাত্রী টানতে মাইকিং শুরু করল এনবিএসটিসি’র জলপাইগুড়ি ডিপো। প্যাকেজ ট্যুরে যাত্রী পেতে শুরু হল লিফলেট বিলি। বৃহস্পতিবার জলপাইগুড়ি ডিপো পরিদর্শন করে আয় বাড়ানোর নির্দেশ দেন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায়। সেই মতো শুক্রবার ডিপোর মাইক থেকে ঘন ঘন ঘোষণা শোনা গিয়েছে, জলপাইগুড়ি থেকে দার্জিলিংয়ে বাস পরিষেবা দিচ্ছে এনবিএসটিসি। ১৪৩ টাকা ভাড়ায় আপনারা এই পরিষেবা পাবেন। যাত্রীদের অনুরোধ, আপনারা এনবিএসটিসি’র বাসে চড়ুন। নিরাপদে সফর করুন।

    যদিও যাত্রীদের অভিযোগ, সকাল সাড়ে আটটায় জলপাইগুড়ি থেকে দার্জিলিংয়ের বাসটি ছাড়ছে। কিন্তু তেমন যাত্রী না হওয়ায় শিলিগুড়িতে গিয়ে বাসটি দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকছে। যাত্রী হলে বাস পাহাড়ের পথে রওনা দিচ্ছে। এতে দার্জিলিং পৌঁছতে দুপুর দু’টো বেজে যাচ্ছে। এতটা সময় লাগলে জলপাইগুড়ি থেকে দার্জিলিংয়ে বাসে কে যাবেন?  

    ‘সবুজের পথে হাতছানি’ ও ‘চা ভ্রমণ’ চালুর নির্দেশ দিয়েছেন নিগমের চেয়ারম্যান। ১৫ সেপ্টেম্বর থেকে যাতে এই দু’টি প্যাকেজ ট্যুর জলপাইগুড়ি থেকে চালু হয়, সে ব্যাপারে বলে গিয়েছেন তিনি। এদিন থেকেই প্যাকেজ ট্যুরে যাত্রী পেতে মাইকিং শুরু করেছেন এনবিএসটিসি’র কর্মীরা। নিগমের জলপাইগুড়ি ডিপোর ইনচার্জ দীপক রাহা বলেন, আপাতত ডিপোর মাইক থেকেই ঘন ঘন ঘোষণা করছি। সেপ্টেম্বর থেকে শহরে ঘুরে ঘুরে মাইকিং করা হবে। লিফলেটও বিলি করব আমরা। লাভা, বিন্দু, ঝালং, লাটাগুড়ি, গজলডোবা, বড়দিঘি চা বাগান ঘুরে আসার প্যাকেজ রয়েছে আমাদের। প্যাকেজের মধ্যে খাওয়াদাওয়া যুক্ত আছে।
  • Link to this news (বর্তমান)