• আরজি কর দুর্নীতিতে এবার সন্দীপের বিরুদ্ধে FIR সিবিআইয়ের!
    ২৪ ঘন্টা | ২৪ আগস্ট ২০২৪
  • পিয়ালী মিত্র  ও বিক্রম দাস: আরও বিপাকে সন্দীপ ঘোষ। স্রেফ লাগাতার জেরা নয়, আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে এবার FIR করল সিবিআইয়ের দুর্নীতিদমন শাখা। FIR-র কপি ইতিমধ্যেই আদালতে জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

     

    ঘটনাটি ঠিক কী?  আরজি কর আর্থিক 'বেনিয়ম'। প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে সিট গঠন গঠন করেছিল রাজ্যের স্বরাষ্ট্র দফতর। বস্তুত, টালা থানায় অভিযোগ দায়ের করে তদন্তও শুরু করেছিলেন সিটের সদস্যরা। কিন্তু সেই মামলাতেও সিবিআই তদন্তে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সময়সীমা ৩ সপ্তাহ। আরজি কর দুর্নীতির মামলা তদন্তে অগ্রগতি হাইকোর্টের রিপোর্ট দিতে হবে সিবিআইকে।

    আজ, শনিবার হাইকোর্টের নির্দেশ নিজাম প্যালেসে গিয়ে মামলা-সক্রান্ত যাবতীয় নথি সিবিআই-কে হস্তান্তর কর সিট। সেই নথি হাতে পাওয়ার পর ফের নতুন করে FIR দায়ের করা হয়।  একসময়ে যিনি আরজি করের ডেপুটি সুপার ছিলেন, সন্দীপ ঘোষের বিরুদ্ধে দেহ পাচারের মতো বিস্ফোরক অভিযোগ করেছেন সেই আখতার আলিই।  সঙ্গে বায়ো মেডিক্যাল ওয়েস্ট মানে ব্যবহৃত সিরিঞ্জ, গ্লাভস, স্যালাইনের বোতল পাচার, ফেল করানো ভয় দেখিয়ে পড়ুয়াদের কাছে টাকা নেওয়া, টেন্ডার দুর্নীতি-সহ আরও অভিযোগ উঠেছে আরজি করের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে।

    এদিকে স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তার সঙ্গে বৈঠকে মিলল সমাধানসূত্র! আরজি করে কর্মবিরতির সিদ্ধান্তে এখনও অনড় জুনিয়র ডাক্তাররা। তাঁদের সাফ কথা, খুনের মোটিভ না জানা পর্যন্ত কর্মবিরতি চলবে। যেদিন হাসপাতালে সেমিনার হল থেকে ওই মহিলা চিকিত্‍সকের দেহ উদ্ধার হয়, সেদিন থেকে এই কর্মবিরতি চলছে। অচলাবস্থা কাটাতে তত্‍পর রাজ্য়। আজ, শনিবার আরজি  করে যান স্বাস্থ্য়-শিক্ষা অধিকর্তা। জুনিয়র ও সিনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করেন তিনি।

     

  • Link to this news (২৪ ঘন্টা)