• সোনাগাছি থেকে ফিরে আরজি কর,'চিকিৎসক খুনের কথা শুনে পরের দিন হাসিখুশিই ছিল সঞ্জয়'
    হিন্দুস্তান টাইমস | ২৪ আগস্ট ২০২৪
  • সেই রাতে আরজিকর থেকে পুলিশ ব্যারাকে ফিরে গিয়েছিল সঞ্জয় রায়। তারপর একেবারে টানা ঘুম। এদিকে সিসি টিভি ফুটেজেও সঞ্জয়কে দেখা গিয়েছে বলে দাবি করা হচ্ছে। এমনকী তার হাতে সেই সময় হেলমেট ছিল। আর কলকাতা পুলিশ লেখা বাইক টাকে পরে বাজেয়াপ্ত করা হয়। 

     তবে পরের দিন একজনকে হাসপাতালে দেখতে যাওয়ার কথা ছিল সঞ্জয়ের। কিন্তু সেদিন সে আর আরজি করের প্রসঙ্গ নিয়ে বেশি কথা বলতে চায়নি। জি ২৪ ঘণ্টার প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে সঞ্জয়ের এক বন্ধুর বয়ান। 

    সেই প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, ওই রাতে সঞ্জয়ের সঙ্গে সে সোনাগাছি গিয়েছিল। এরপর রাত তিনটের সময় সঞ্জয় সেখান থেকে আরজি করে যায়। একলা। পরে সে ব্যারাকে ফিরে আসে। পরের দিন ফের আরজি করে যাওয়ার কথা ছিল তার। কিন্তু সেই প্রসঙ্গ এড়িয়ে যাচ্ছিল। তবে আরজি করে খুনের ঘটনার কথা শুনে তাকে বেশ খুশি খুশি লাগছিল। 

    ৮ অগস্ট রাতে সোনাগাছি। চেতলার যৌনপল্লিতে গিয়েছিল সঞ্জয়। এরপর আরজি করে। সিসি ক্যামেরায় ধরা পড়ল তার উপস্থিতি। এরপর আরজি কর থেকে পুলিশ ব্যারাকে ফিরে আসে সঞ্জয়। আর সেটা তো তার নিশ্চিন্তের ঠিকানা। একেবারে চারদিকে নিরাপত্তা। টানা ঘুম দিতে শুরু করে সঞ্জয়। বেশ বেলা করেই সেদিন উঠেছিল সঞ্জয়। 

    ওই সঙ্গীর দাবি পরের দিনও আরজি করে যাওয়ার কথা ছিল। কিন্তু সেদিন সে আর যেতে চায়নি। বার বার এড়িয়ে যাওয়ার চেষ্টা করছিল। তবে আরজি করে মহিলা চিকিৎসক খুন হয়েছে একথা জানার পরে বেশ হাসি খুশি লাগছিল সঞ্জয়কে। এমনটাই দাবি করেছে সঞ্জয়ের বন্ধু অপর সিভিক ভলান্টিয়ার। 

    কিন্তু কেন এতটা হাসিখুশি ছিল সঞ্জয়? তবে কি কার্যসিদ্ধি হয়েছে এই তৃপ্তিতে? অপারেশন সাকসেসফুল? একই রাতে চেতলা আবার সোনাগাছি। সেখান থেকে ফিরে আরজি কর। কতদিন ধরে টার্গেট করেছিল সঞ্জয়? আর কোন চিকিৎসককে টার্গেট করছিল সে? কেউ কি তাকে পাঠাত? সে কে? নেহাত যৌন উত্তেজনাবশত নাকি এর পেছনে ছিল বিরাট বড় চক্রান্ত? আরও লম্বা হাত কি রয়েছে এর পেছনে?  

    সঞ্জয়ের বাড়ি যেখানে সেখানকার এক ফুটপাত ব্যবসায়ী হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, সামনের মোড়ে মাঝেমধ্যে দেখতাম। সিগারেট কিনত। কলকাতা পুলিশ লেখা বাইকে চেপে আসত। তবে হাসিটা ভয়ঙ্কর জানেন!   
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)