• ফের TMCর অস্বস্তি বাড়ালেন সুখেন্দুশেখর, এবার কার্টুন শেয়ার করে আক্রমণ পুলিশকে
    হিন্দুস্তান টাইমস | ২৪ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনায় কলকাতার পুলিশ কমিশনারের গ্রেফতারি দাবি করে হুলুস্থূল ফেলে দিয়েছিলেন তিনি। তার পর গঙ্গা দিয়ে গড়িয়েছে অনেক জল। পুলিশের তলব পেয়ে আদালতে গিয়ে অবশেষে পোস্ট ডিলিট করতে রাজি হন তিনি। ফের একবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে পুলিশকে বিঁধলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। এবার আরকে লক্ষ্মণের কার্টুন টুইট করে পুলিশকে জবাব দিলেন তিনি।

    শুক্রবার রাত সাড়ে দশটা নাগাদ প্রবাদপ্রতীম কার্টুনিস্ট প্রয়াত আরকে লক্ষ্মণের একটি কার্টুন টুইট করেন সুখেন্দু শেখরবাবু। কার্টুনে দেখা যাচ্ছে ডাকসাইটে চেহারার এক পুলিশকর্মী এক গোবেচারা ব্যক্তিকে ধরে নিয়ে যাচ্ছন। ধৃত ব্যক্তিকে তিনি বলছেন, ‘আপনি তো কোনও গুজব ছড়াননি। আপনার বিরুদ্ধে অভিযোগ হল আপনি সত্যি কথাটা সবাইকে জানিয়ে দিচ্ছেন।’ কার্টুনের নীচে লেখা সেটি ২৬ ডিসেম্বর ১৯৬২ সালে প্রকাশিত।

    বলে রাখি, আরজি করকাণ্ডে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার ও অধ্যক্ষ সন্দীপ ঘোষ তথ্য লোপাট করেছেন বলে অভিযোগ তুলে তাদের গ্রেফতারি দাবি করেছিলেন সুখেন্দুশেখরবাবু। পরদিনই তাঁকে লালবাজারে তলব করে কলকাতা পুলিশ। কিন্তু হাজিরা না দিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। হাইকোর্টে তিনি ওই টুইট মুছতে রাজি হলে পুলিশও তার বিরুদ্ধে থাকা সমন প্রত্যাহার করে নেয়।

    বলে রাখি, আরজি কর কাণ্ডে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য প্রচুর মানুষকে তলব করেছে কলকাতা পুলিশ। গুজব ছড়ানোর অভিযোগে তাদের লালবাজারে তলব করা হয়েছে। তার মধ্যে রয়েছেন চিকিৎসক কুণাল সরকার ও চিকিৎসক সুবর্ণ গোস্বামী। এছাড়া রয়েছেন রেডিওর বাচিক শিল্পী অগ্নি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)