• অতিভারী বৃষ্টির পূর্বাভাস ১১ জেলায়, জারি সতর্কতা; আবহাওয়ার বড় আপডেট
    আজ তক | ২৫ আগস্ট ২০২৪
  • West Bengal Weather Update: টানা বৃষ্টি থেকে আপাতত রেহাই নেই। আগামী সোমবার পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। ভরা ভাদ্রে এই বৃষ্টিতে বিপর্যস্ত হতে পারে জনজীবন। ইতিমধ্যে টানা বৃষ্টিতে জল জমে শহর ও শহরতলির একাধিক রাস্তায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত আরও দিন দুয়েক স্থায়ী হতে চলেছে।

    আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এছাড়াও, মৌসুমী অক্ষরেখার সক্রিয় বিকানের রোহতক হামিরপুর সিদ্ধি হয়ে ঝাড়খণ্ড ও বাংলা সংলগ্ন নিম্নচাপের উপর দিয়ে দীঘার সংলগ্ন এলাকা হয়ে দক্ষিণ পূর্ব দিকে এগিয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। 

    দক্ষিণবঙ্গের আবহাওয়া
    আজ, শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা থাকবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান। কলকাতা সহ বাকি সব জেলাতেই ভারী বৃষ্টির সর্তকতা।

    রবিবার অতি ভারী বৃষ্টির সতর্কতা পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায়। ভারী বৃষ্টির সতর্কতা থাকবে দক্ষিণ চব্বিশ পরগনা,পূর্ব বর্ধমান পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম বাঁকুড়া জেলাতে। সোমবার ভারী বৃষ্টির সতর্কতা পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূম জেলায়। বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা।

    সমুদ্র উপকলবর্তী এলাকায় মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা রয়েছে। শনি ও রবিবার পশ্চিমবঙ্গ, ওড়িশার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল হবে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া সমুদ্রে।  

    উত্তরবঙ্গের আবহাওয়া
    রবিবারে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে দার্জিলিং এবং কালিম্পং এর পার্বত্য এলাকায়। সোমবারেও পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলার কিছু অংশে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

    উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। নিম্নচাপ ক্রমশ ঝাড়খণ্ডের দিকে। বাংলাদেশ থেকে সরে দক্ষিণবঙ্গের উত্তরভাগ এবং ঝাড়খণ্ড সংলগ্ন এলাকায় অবস্থান করছে। আগামী ২৪ ঘণ্টায় এই নিম্নচাপ মূলত উত্তর-পূর্ব ঝাড়খণ্ডের অবস্থান করবে। তারপর  বাংলা থেকে ঝাড়খণ্ডের দিকে সরে যাবে।
  • Link to this news (আজ তক)