• সোনা আরও সস্তা, বাম্পার সুযোগ মিস করবেন না, জানুন লেটেস্ট রেট
    আজ তক | ২৫ আগস্ট ২০২৪
  • Gold Price Down: জন্মাষ্টমীর আগে এক ধাক্কায় অনেকটা সস্তা হয়েছে সোনা। এই সময়ে বিনিয়োগের জন্য সোনা কিনলে অনেকটা লাভ করতে পারবেন। আজ, শনিবার অর্থাৎ ২৪ অগাস্ট ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রুপোর দাম অনেকটা কমে গেছে। আমদানি শুল্ক কম হওয়ার দৌলতে ২৪ ক্য়ারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম মাত্র ৭১ হাজার টাকা থেকে একটু বেশি রয়েছে। 

    প্রতি কেজি রুপোর দাম ৮৪ হাজার টাকার বেশি। জাতীয় পর্যায়ে ৯৯৯ বিশুদ্ধ ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭১,৩২৫ টাকা। ৯৯৯ বিশুদ্ধ রুপোর দাম প্রতি কেজি ৮৪,০৭২ টাকা।

    আজ, শনিবার সোনার দাম কত?
     আজ শনিবার, ২৪ অগাস্ট হলমার্ক সোনার প্রতি ১০ গ্রামের দাম রয়েছে ৬৫, ৩৩৪। বৃহস্পতিবার ছিল ৬৫, ৫৮৫। অর্থাৎ গতকালের থেকে সোনা আজ ২৫১ টাকা সস্তা। তবে এর সঙ্গে জিএসটি এবং মেকিং চার্জ যোগ হবে। 

    দীপাবলির আগে কি আরও সস্তা হবে সোনা?
    সোনার দাম এবছর ও পরের বছর শুরু পর্যন্ত সস্তাই থাকবে। ফলে দীপাবলির আগে এই দামটাই ঘোরাফেরা করবে। এর থেকে খানিকটা কমতে পারে।

    মিসড কলের মাধ্যমে জেনে নিন সোনা ও রুপোর দাম
    কেন্দ্র সরকার ঘোষিত ছুটি ছাড়াও, শনি ও রবিবার ibja দ্বারা হার জারি করা হয় না। ২২ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার গয়নার খুচরা রেট জানতে, আপনি 8955664433 নম্বরে একটি মিস কল দিতে পারেন। কিছু সময়ের মধ্যে এসএমএসের মাধ্যমে মূল্য পাওয়া যাবে। এছাড়াও, ক্রমাগত আপডেটের জন্য www.ibja.co বা ibjarates.com চেক করতে পারেন।
  • Link to this news (আজ তক)