• 'ধর্ষকের একটাই শাস্তি, মৃত্যুদণ্ড', এবার আর জি কর কাণ্ডে গর্জে উঠলেন দেব
    আজ তক | ২৫ আগস্ট ২০২৪
  • Dev on RG Kar Incident: আর জি করে চিকিৎসক খুন ও ধর্ষণ কাণ্ডের ১৫ দিন পেরিয়েছে। ধর্ষকদের শাস্তির দাবিতে পথে নেমে প্রতিবাদে নামছেন সমাজের নানা স্তরের মানুষেরা। লাগাতার মিছিল, আন্দোলন, প্রতিবাদে গর্জে উঠছে কলকাতা থেকে শহরতলির পথ। আর জি কর-কাণ্ডের বিচার চেয়ে শনিবার পথে নামল আর্টিস্ট ফোরামও। পাওলি দাম, তনুশ্রী চক্রবর্তী, পরমব্রত এমনকি দেব ও রূপা গঙ্গোপাধ্যায়কেও দেখা গেল প্রতিবাদ মঞ্চে। ধর্ষকের মতো জঘন্য অপরাধে দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিও করলেন দেব।

    এদিন পাশাপাশি বসে থাকতে দেখা যায়, রূপা গঙ্গোপাধ্যায় এবং দেবকে। বর্তমানে তাঁরা দু'জনেই দুটি রাজনৈতিক দলের সমর্থক। এদিন আর জি করে নির্যাতিতার বিচারের প্রতিবাদে অংশ নেন দুই শিল্পী। ধর্ষকের শাস্তির দাবিতে দেব এদিন  বলেন, "আমরা চাই দোষীদের সর্বোচ্চ শাস্তি হোক। শুধু তাই নয় যারা দোষীদের আড়াল করবার চেষ্টা করছে তাদেরও দৃষ্টান্তমূলক শাস্তি হোক।"

    আরও বলেন, "শুধু কি আরজি কর? গত ১৪ দিনে সারা দেশে হয়তো ধর্ষণ ঘটেই চলেছে। দেশ জুড়ে এত প্রতিবাদ চলছে তবু কারও মনে কোনও ভয় নেই! কিছুই করতে পারছি না আমরা? এই সময় আমাদের সকলকে একসঙ্গে প্রতিরোধ গড়ে তুলতে হবে। স্বাধীনতার পর বোধহয় এই প্রথম আমরা এত বড় একটা আন্দোলন একসঙ্গে লড়ছি। তাই ধর্ষকের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির দাবিতে এক হতে হবে দল মত নির্বিশেষে। সারাদেশে ধর্ষকের একটাই শাস্তি, মৃত্যুদণ্ড।"

    ঘটনার পনেরো দিন পেরোলেও এখনও পর্যন্ত ধর্ষণ-খুনের পিছনে কারা জড়িত? ধর্ষণের ঘটনায় জড়িত এক নাকি বহু? কী কারণ কোনও কিছুরই সদুত্তর মেলেনি। অপরাধীদের শাস্তির দাবিতে মুখর রাজ্যবাসী। সকলেই নৃশংস খুন-ধর্ষণের বিচারের অপেক্ষায়।
  • Link to this news (আজ তক)