• আরজি কর চত্বরে জমায়েতে না, নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল কলকাতা পুলিশ
    প্রতিদিন | ২৫ আগস্ট ২০২৪
  • অর্ণব আইচ: আরজি কর হাসপাতাল সংলগ্ন এলাকায় কোনও রকম বড় জমায়েতে নিষেধাজ্ঞা জারি করল কলকাতা পুলিশ। শনিবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, ২৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত হাসপাতাল চত্বরে নির্দিষ্ট এলাকায় জারি থাকবে ১৪৪ ধারা (ভারতীয় ন্যায় সংহিতা অনুযায়ী ১৬৩ ধারা)। নির্দেশিকা অমান্য করলে নেওয়া হবে কড়া পদক্ষেপ।

    মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনাকে কেন্দ্র করে আর জি কর হাসপাতাল ও সংলগ্ন এলাকায় বার বার অশান্তি ছড়িয়েছে। শহর জুড়ে প্রতিদিন কোথাও না কোথাও চলছে বিক্ষোভ মিছিল। রাজনৈতিক দলের পাশাপাশি সমাজের বিশিষ্টজনেরাও যোগ দিচ্ছেন আন্দোলনে। এই পরিস্থিতিতে হাসপাতাল চত্বরে শান্তি বজায় রাখতে বড় জমায়েতে আগেই নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা পুলিশ। ২৪ আগস্ট অর্থাৎ শনিবার পর্যন্ত ছিল সেই নিষেধাজ্ঞার মেয়াদ। এবার আরও ৭ দিনের জন্য বাড়ানো হল নিষেধাজ্ঞার মেয়াদ।

    কোন কোন এলাকায় কার্যকর হবে এই নিয়ম?
    শনিবার রাতে বিজ্ঞপ্তি প্রকাশ করে কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল জানিয়েছেন, উল্টোডাঙা ও টালা পুলিশ স্টেশনের অধীনে বেলগাছিয়া রোড, জে কে মিত্র রোড ক্রসিং, শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে জারি থাকবে ১৪৪ ধারা। বেলগাছিয়া রোডের উত্তর ও দক্ষিণ অংশেও পাঁচজনের বেশি মানুষ জমায়েত করতে পারবেন না। ফলে হাসপাতাল চত্বরে আন্দোলনে অনেকটাই রাশ টানা যাবে বলে মনে করছে পুলিশ।

    তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় উত্তাল গোটা রাজ্য। হাসপাতালে কর্মবিরতি চলছে। সুবিচার চেয়ে পথে নেমেছে রাজনৈতিক দল থেকে নাগরিক সমাজ। হাসপাতাল চত্বরে আন্দোলনে শামিল হচ্ছে একাধিক সংগঠন। যার ফলে যান চলাচলে সমস্যার পাশাপাশি হাসপাতালে ভর্তি থাকা রোগীদেরও সমস্যা হচ্ছে বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে এবার ১৪৪ ধারা জারি করল কলকাতা পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)