• LIVE: সন্দীপ ঘোষের বাড়িতে CBI টিম, সকাল থেকে মোট ১৫ জায়গায় চলছে অভিযান
    আজ তক | ২৫ আগস্ট ২০২৪
  •  আরজি কর-কাণ্ডে আরও বিপাকে সন্দীপ ঘোষ। নতুন করে আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে ময়দানে নামল সিবিআই (CBI)। দায়ের হয়েছে মামলাও। সিবিআই সূত্রে খবর, কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের করল সিবিআইয়ের দুর্নীতি দমন শাখা। এফআইআর দায়ের করে সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু করে সিবিআই। কলকাতা হাইকোর্টের নির্দেশে শনিবার সকালে নিজাম প্যালেসে সিবিআই দফতরে গিয়ে সমস্ত নথি হস্তান্তর করে সিট।

    আরজি করে সিবিআই দল
    সিবিআই দুর্নীতি দমন শাখা আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রশাসনিক ব্লকে পৌঁছেছে। গতকাল এফআইআর দায়ের করে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু করেছে সিবিআই।
     

    কোথায় কোথায় অভিযান?

    আরজি কর ধর্ষণ-খুন মামলায় নতুন আপডেট এসেছে। CBI টিম হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষের বাড়িতে পৌঁছেছে আরজি কর হাসপাতালের  আর্থিক অনিয়মের তদন্ত করতে। এছাড়াও, CBI-এর দুর্নীতি দমন শাখা আরও চারটি জায়গায় পৌঁছেছে, যার মধ্যে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফরেনসিক মেডিসিন এবং টক্সিকোলজির ডেমোস্ট্রেটার  ডাঃ দেবাশীষ সোমের বাড়িও রয়েছে। সিবিআই-এর একটি দল ডাঃ সন্দীপ ঘোষের বাসভবনে পৌঁছেছে, দ্বিতীয় দল আরজি কর-এর ফরেনসিক মেডিসিনের অধ্যাপক ডাঃ দেবাশীষ সোমের বাড়িতে পৌঁছেছে এবং তৃতীয় দল আরজি কর হাসপাতালের প্রাক্তন এমএসভিপি সঞ্জয় বশিষ্ঠের বাড়িতে পৌঁছেছে। আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে হাসপাতালের প্রাক্তন  ডেপুটি সুপার আখতার আলী ডাঃ দেবাশীষ সোমের নামে অভিযোগ করেছেন।
     

    প্রায় ১৫টি জায়গায় CBI অভিযান

    দেবাশীষ সোমের বাড়িতে অভিযান

    আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফরেনসিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজির ডেমোনস্ট্রেটর ডক্টর দেবাশীষ সোমের বাড়িতে পৌঁছেছে সিবিআই-এর দুর্নীতি দমন শাখা। আখতার আলী, হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপারিনটেনডেন্ট ডাঃ দেবাশীষ সোমের নাম উল্লেখ করে আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে দুর্নীতি ও অনিয়মের বিষয়ে অভিযোগ দায়ের করেছেন।

     সন্দীপ ঘোষের বাড়ির সামনে CBI-র টিম
    আরজি কর হাসপাতালে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়িতে রবিবার সকালে পৌঁছে গিয়েছে সিবিআইয়ের একটি দল। শনিবার সিবিআইয়ের সিজিও কমপ্লেক্সের দফতরে হাজিরা দিয়েছিলেন সন্দীপ। রাতে বাড়ি ফিরেছিলেন । তার পর রবিবার সকাল সকাল তাঁর বাড়িতে পৌঁছে গিয়েছে সিবিআই। আদালতের নির্দেশে আরজি করে দুর্নীতি কাণ্ডের তদন্তভার হাত পেয়ে এবার তল্লাশি অভিযানে নামল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আরজি করের ফরেনসিক বিভাগের অধ্যাপক দেবাশিস সোম-সহ একাধিকজনের বাড়িতে পৌঁছে গেছে সিবিআইয়ের দল। 

    আরজি কর-কাণ্ডে  পলিগ্রাফ পরীক্ষা
    শনিবার প্রেসিডেন্সি সংশোধনাগারে যান সিবিআই আধিকারিকেরা। আদালতের নির্দেশে ধৃত সঞ্জয় রায় বর্তমানে সেখানেই রয়েছেন। সূত্রের খবর, প্রেসিডেন্সি জেলেই ধৃতের পলিগ্রাফ পরীক্ষা হবে। শনিবার সেখানে গিয়ে সব বন্দোবস্ত করে আসেন সিবিআই কর্তারা। কোন জায়গায় এই পরীক্ষা করা হবে, পরীক্ষার জন্য কী কী সরঞ্জামের প্রয়োজন ইত্যাদি বিষয় নিয়ে জেল কর্তৃপক্ষের সঙ্গে কথাও বলেছেন তদন্তকারীরা। কবে ধৃতের পলিগ্রাফ পরীক্ষা করা হবে তা নিশ্চিত করে জানানো হয়নি। তবে সূত্রের খবর, আদালতের নির্দেশ মতো রবিবার কিংবা সোমবারের মধ্যেই ধৃতের পলিগ্রাফ পরীক্ষা করবে সিবিআই। 

    সন্দীপ ঘোষেরও পলিগ্রাফ পরীক্ষা
    ধর্ষণ এবং খুনের ঘটনার কিনারা করতে অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ-সহ মোট সাত জনের পলিগ্রাফ পরীক্ষা করা হবে। এদিকে কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের করল সিবিআইয়ের দুর্নীতি দমন শাখা। এফআইআর দায়ের করে সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু করে সিবিআই।

    আরও ৭ দিন আরজি কর সংলগ্ন এলাকায় নিষিদ্ধ জমায়েত
    আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সংলগ্ন এলাকায় বেআইনি জমায়েতে নিষেধাজ্ঞা আরও সাত দিনের জন্য বৃদ্ধি করল কলকাতা পুলিশ। শনিবার এক বিজ্ঞপ্তি জারি করে কলকাতা পুলিশ জানিয়েছে,  ২৫ অগাস্ট, রবিবার থেকে ৩১ অগাস্ট শনিবার পর্যন্ত আরজি কর সংলগ্ন এলাকায় ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতার ১৬৩ নম্বর ধারা (সাবেক ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা) বলবত থাকবে।

    কলকাতাতে আজও মিছিল
    আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আজও বেশ কিছু কর্মসূচি রয়েছে কলকাতায়। তার মধ্যে অন্যতম রামলীলা ময়দান থেকে ধর্মতলা পর্যন্ত নাগরিক মিছিল। যে মিছিলের উদ্যোগ নেওয়া হয়েছে মেয়েদের রাত দখলের কর্মসূচির উদ্যোক্তাদের তরফে। রবিবার সেই মিছিলের স্লোগান— ‘দফা তিন দাবি তিন, মুখ্যমন্ত্রী জবাব দিন’। 

     
  • Link to this news (আজ তক)