• ‘ভূতে ধরা’ তরুণীকে মুখে জুতো নিয়ে হাঁটানো হল বহরমপুরের রাস্তায়, নিন্দা
    বর্তমান | ২৫ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: মধ্যযুগীয় বর্বরতার ঘটনা ঘটল বহরমপুরে। বলা হচ্ছে ‘যুবতীকে ভূতে ধরেছে’। তার জেরেই এক কবিরাজের পরামর্শে ভূত ছাড়ানোর নামে প্রকাশ্যে জুতো মুখে নিয়ে তাঁকে হাঁটানো হল শহরের রাস্তায়। এই ঘটনায় বহরমপুরের কলেজ ঘাট এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল। এই খবর পেয়ে বহরমপুর থানার পুলিস ঘটনাস্থলে পৌঁছয়। জানা গিয়েছে, এক কবিরাজের নিদানে এই কাজ করেছেন ওই যুবতীর পরিবারের লোকেরা। 

    থানার এক অফিসার বলেন, এখনও কোনও লিখিত অভিযোগ জমা পড়েনি। পরিবারের লোকেরাই ওই যুবতীকে দিয়ে এই কাজ করিয়েছে। কোনও কবিরাজের পরামর্শে গোটা ঘটনা হয়েছে। আমরা খবর পেয়ে ভাগীরথীর ধারে গিয়ে ওই যুবতীর পরিবারকে বুঝিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছি। পরে যাতে এই ধরনের ঘটনা না ঘটে, সেটাও আমরা বলেছি। 

    পুলিস সূত্রে জানা গিয়েছে, বহরমপুরের চুঁয়াপুরের সুকান্তপল্লির ওই যুবতী কয়েকদিন ধরে অস্বাভাবিক আচরণ করছেন। স্থানীয় এক কবিরাজের নিদানে চামড়ার জুতো মুখে নিয়ে প্রায় চার কিমি রাস্তা ঘুরিয়ে বহরমপুর গোরাবাজারের কলেজ ঘাটে নিয়ে আসা হয় যুবতীকে। ঘটনার ছবি তুলতে গেলে সংবাদ মাধ্যমের উপর চড়াও হন যুবতীর আত্মীয়রা। ঘটনার খবর পেয়ে কলেজ ঘাটে আসে বহরমপুর থানার পুলিস। 

    যদিও যুবতীর পরিবারের দাবি, ওই মেয়েকে নিয়ে আমরা কী সমস্যা ভোগ করছি, সেটা কেউ জানেন না। কত জায়গায় কত রকম করেছি। কিন্তু কিছুতেই ওর দেহ থেকে ভূত যাচ্ছে না। তাই আমরা কবিরাজের পরামর্শে এই কাজ করলাম। আশা করছি, এবার ও সুস্থ হয়ে যাবে। 

    এই অদ্ভুত ঘটনায় কলেজ ঘাট এলাকায় অনেক মানুষ জমে যায়। তাঁরা বলেন, আমরা আধুনিক সমাজে বসবাস করি। কিন্তু এমন মধ্যযুগীয় কাণ্ডকারখানা ঘটছে। আগেকার দিনে গ্রামে এসব হতো শুনেছি। কখনও চোখে দেখিনি। এভাবে কোনও যুবতীকে অসম্মান করা উচিত নয়। প্রকাশ্য রাস্তায় তাঁকে যেভাবে মুখে জুতো নিয়ে হাঁটানো হল, তা অত্যন্ত নিন্দনীয়। - নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)