• স্কুলের সামনে অবৈধ নির্মাণ ভাঙতে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে প্রশাসন
    বর্তমান | ২৫ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, রাজগঞ্জ: স্কুলের সামনে অবৈধ নির্মাণ ভাঙতে গিয়ে বাধার মুখে প্রসাশন। শনিবার রাজগঞ্জ পোস্ট অফিস মোড়ের ঘটনা। বাধার মুখে পড়ে ফিরে যেতে হয় প্রশাসনকে। 

    প্রসাশন সূত্রে খবর, একমাস আগে সুখানী গ্রাম পঞ্চায়েত রাজগঞ্জ বন্দর গার্লস হাইস্কুলের সামনে থেকে অবৈধ দোকান হটানোর নোটিস দেয়। কিন্তু, স্কুলের সামনে থেকে কোনও দোকান সরানো হয়নি। সেই কারণে পিডব্লিউডি-র রাস্তা দখলমুক্ত করতে যায় প্রসাশন। আর্থমুভার নিয়ে দখল হটাতে গেলেই সরকারি কাজে বাধা দিতে আসেন অবৈধ দোকানের মালিক দীলিপ দাস ও তাঁর পরিবার। পুলিসের সামনেই দু’পক্ষের বাকবিতণ্ডা হয়। পরে প্রশাসনকে আর্থমুভার নিয়ে ফিরে যেতে হয়। 

    এই বিষয়ে দোকান মালিক বলেন, আমাকে আগে কোনও নোটিস দেওয়া হয়নি। শনিবার হঠাৎ করে ওরা দোকান ভাঙতে এলে আমরা বাধা দিয়েছি। ১৫ বছর ধরে এই জায়গায় দোকান করে আসছি। হঠাৎ দোকান ভেঙে দিলে কীভাবে সংসার চালাব? তাই সময় চেয়েছি। 

    তৃণমূল কংগ্রেসের রাজগঞ্জ ব্লক সভাপতি অরিন্দম বন্দ্যোপাধ্যায় বলেন, স্কুলের গেটের জায়গা দখল করে দোকান গজিয়ে ছাত্রছাত্রীরা সমস্যায় পড়েছে। স্কুল কর্তৃপক্ষ গ্রাম পঞ্চায়েতে লিখিতভাবে অভিযোগ করেছিল। ফাটাপুর থেকে রাজগঞ্জের রাস্তার চওড়া হচ্ছে। সেই কারণেই সরকারি জায়গা দখল মুক্ত করার সিদ্ধান্ত নিয়ে প্রশাসন।

    এই বিষয়ে সুখানী গ্রাম পঞ্চায়েতের প্রধান পরিমল রায় বলেন, গেটের বাইরের জায়গা ফাঁকা করার জন্য রাজগঞ্জ বন্দর গার্লস হাইস্কুল কর্তৃপক্ষ গ্রাম পঞ্চায়েতে লিখিতভাবে আবেদন করেছিল। সেইমতোই আমরা লিখিতভাবে নোটিস দিয়েছি। এক মাস পেরিয়ে গেলেও দোকান সরানো হয়নি বলেই আমরা তা ভাঙতে যাই। তারা কাজে বাধা দিতে আসে। লিখিতভাবে ১০ দিনের সময় দেওয়া হয়েছে। দশ দিনের মধ্যে  সরকারি জায়গা ছেড়ে দেবে এমনটাই লিখিতভাবে জানিয়েছে।
  • Link to this news (বর্তমান)