• আরজি কর কাণ্ডে রবির সকালে সন্দীপ ঘোষের বাড়িতে CBI, হানা বহু জায়গায়
    হিন্দুস্তান টাইমস | ২৫ আগস্ট ২০২৪
  • আরজি কর কাণ্ডে রবিবার সকালে শহরের একাধিক জায়গায় হানা দেয় সিবিআইয়ের টিম। আরজি কর ঘিরে আর্থিক দুর্নীতি কাণ্ডের তদন্তে সিবিআইয়ের এই তৎপরতা বলে খবর। সকাল ৬.৪৫ মিনিট নাগাদ সন্দীপ ঘোষের বাড়ির সামনে দেখা যায় সিবিআইয়ের টিমকে। তাঁরা বহুক্ষণ ধরে সেখানে বেল বাজালেও কোনও সাড়া মিলছিল না। বহুক্ষণ পরে দেখা যায়, বাড়ির ভিতর থেকে কাঠের দরজা খুলে বের হন সন্দীপ ঘোষ। তারপর তিনি গেটের বাইরে দাঁড়ানো সিবিআই আধিকারিকদের সঙ্গে কথা বলেন। ততক্ষণে তাঁর বাড়ি ঘিরে ফেলতে শুরু করে কেন্দ্রীয় বাহিনী। এরপরই সন্দীপ ঘোষের বাড়িতে প্রবেশ করে সিবিআই।

    এদিকে, সন্দীপ ঘোষ ছাড়াও আরজি কর কাণ্ডে শহরের একাধিক জায়গায় হানা দেয় সিবিআই। আর জি করের প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্টের বাড়িতে এদিন সকালে পৌঁছে যান সিবিআইয়ের আধিকারিকরা। তাঁর এন্টালির বাড়িতে পৌঁছে যান কেন্দ্রীয় তদন্তকারী টিমের সদস্যরা। এছাড়াও হাওড়ার হাটগাছা এলাকায় বিপ্লব সিং-র বাড়িতেও সিবিআই পৌঁছয়। জানা যাচ্ছে এই বিপ্লব সিং আরজি কর-এ সাপ্লায়ার হিসাবে সংযুক্ত। এছাড়াও কেষ্টপুরেও হানা দিয়েছে সিবিআই। সেখানে আরজি কর-এর ফরেন্সিক বিভাগের দেবাশিস সোমের বাড়িতে সকালে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। জানা যাচ্ছে, আর জি কর কাণ্ড ঘিরে মোট ১৪ টি জায়গায় সিবিআইয়ের টিম হানা দিয়েছে ।

    উল্লেখ্য, রবিবার ৬.৪৫ মিনিটে সন্দীপ ঘোষের বাড়ির সামনে সিবিআই টিম পৌঁছে যায়। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। প্রায় ৪৫ মিনিট ধরে তাঁর সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা করেন সিবিআই আধিকারিকরা। কলিং বেল বাজিয়েও মেলেনি সাড়া। এরপর ঘণ্টা খানেক বাদে বের হন সন্দীপ। তাঁর চোখে মুখে চেনা ছন্দ দেখা যায়নি। এরপর তিনি সিবিআই আধিকারিকদের সঙ্গে কথা বলেন। পরে সিবিআই তাঁর বাড়িতে প্রবেশ করেন। 

    উল্লেখ্য, কিছু দিন আগেই আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এক তরুণী চিকিৎসকের মৃত্যু ঘিরে নানান প্রশ্ন উঠতে থাকে। তাঁর মৃত্যুতে ধর্ষণ ও খুনের অভিযোগ রয়েছে। ঘটনায় তদন্তে নেমে কলকাতা পুলিশ গ্রেফতার করে সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায়কে। পরে হাইকোর্টের নির্দেশে তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। এদিকে, আরজি কর-এর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে জেরা করতে থাকে সিবিআই। টানা ৯ দিন ধরে তাঁকে জেরা করা হয়। এরপর রবিবার সকালে তাঁর বাড়ি সহ কলকাতার বিভিন্ন জায়গায় হানা দেয় সিবিআই টিম। সিবিআই পৌঁছায় হাওড়ার হাটগাছাতেও।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)