• সাত সকালে সন্দীপ ঘোষের বাড়ির সামনে CBI, বাড়ির সামনে কেন্দ্রীয় বাহিনী
    হিন্দুস্তান টাইমস | ২৫ আগস্ট ২০২৪
  • আরজি কর-এ তরুণী চিকিৎসকের মৃত্যুতে হাইকোর্টের নির্দেশে তদন্তে নেমেছে সিবিআই। তরুণীর মৃত্যুতে ধর্ষণ ও খুনের অভিযোগ রয়েছে। ঘটনায় অভিযুক্ত হিসাবে উঠে এসেছে সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায়ের নাম। সঞ্জয় রায় ইতিমধ্যেই গ্রেফতার হয়েছে। সম্ভবত, আজ তার পলিগ্রাফ টেস্ট হতে চলেছে। এরই মধ্যে রবিবার সাত সকালে আরজি কর-এর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়ির সামনে পৌঁছায় সিবিআইয়ের টিম। বহুবার সন্দীপ ঘোষের সঙ্গে যোগাযোগ করতে চেয়েও সেখানে বাড়ির ভিতর থেকে কোনও সাড়া পাওয়া যায়নি। বেশ খানিকক্ষণ পর শেষমেশ সন্দীপ ঘোষ বাড়ি থেকে বেরিয়ে আসেন। কথা বলেন, সিবিআই-র আধিকারিকদের সঙ্গে। 

    এদিকে,  টানা ৯ দিন ধরে আরজি কর-এর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে দেখা গিয়েছে। এরইমধ্যে রবিবার সকালে সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়ির সামনে পৌঁছায় সিবিআইয়ের টিম। জানা যাচ্ছে, সিবিআইয়ের তদন্তকারীদলের সদস্যরা রবিবার সকাল ৬.৪৫ মিনিটে সেখানে পৌঁছন। সকাল থেকে প্রায় আধ ঘণ্টা কেটে গেলেও বাড়ির ভিতর থেকে কোনও সাড়া মেলেনি বলে জানা যায় সকাল ৭.১৫ মিনিটে। কলিং বেল বাজিয়েও কোনও সাড়া পাননি সিবিআই টিমের সদস্যরা। এলাকা ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনীর একটি দল। সন্দীপ ঘোষের বাড়ির সামনে উপস্থিত সিবিআই আধিকারিকরা সকলেই নিজের নিজের ফোন থেকে যোগাযোগ করার চেষ্টা করছেন সন্দীপ ঘোষের সঙ্গে বলে খবর। এছাড়াও আরজি কর-এর ফরেন্সিক বিভাগের দেবাশিস সোমের বাড়িতেও পৌঁছেছে সিবিআইয়ের টিম। তাঁরা দেবাশিস সোমের কেষ্টপুরের বাড়িতে পৌঁছন বলে খবর।

    এর আগে, গত শুক্রবার থেকে টানা জেরা চলেছে আর জি কর-এর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের। ইতিমধ্যেই সন্দীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে সিবিআই। এদিকে, শনিবার সকাল ৯ টার পর সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে দেখা যায়। গত কয়েকদিনে সন্দীপ ঘোষকে দেখা গিয়েছে ভাড়া করা গাড়িতে সিজিও কমপ্লেক্সে যেতে। তিনি নিজের গাড়ি ব্যবহার করছেন না। বুধবার রাতে তাঁর গাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই। এদিকে, আরজি কর কাণ্ডে নিরাপত্তা চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন সন্দীপ ঘোষ। তাঁর অভিযোগ ছিল, নানা ভুল তথ্য সমাজমাধ্যমে ছড়াচ্ছে তাঁর বিরুদ্ধে। ফলে তৈরি হচ্ছে জনরোষ বলে তাঁর অভিযোগ। তাঁর পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে বলে আদালতে জানিয়েছিলেন সন্দীপের আইনজীবী। এর পর হাইকোর্ট কলকাতা পুলিশকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে বলে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)